উত্তর প্রদেশের দায়িত্বে প্রিয়াঙ্কা, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। ব্যাক ফুটে নয়, ফ্রন্ট ফুটেই খেলবে কংগ্রেস, বললেন রাহুল

উত্তর প্রদেশে প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে দায়িত্ব দেওয়া হল জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে। সম্প্রতি মধ্য প্রদেশে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে অন্যতম সেনাপতি ছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। সেখানে বিজেপিকে হারিয়ে সরকার গঠন করে কংগ্রেস। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া মুখ্যমন্ত্রী পদেরও দাবিদার ছিলেন। কিন্তু কংগ্রেস সূত্রে খবর, তখনই রাহুল গান্ধী ঠিক করে রেখেছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার নতুন দায়িত্ব।
কংগ্রেস সূত্রে খবর, লোকসভা নির্বাচনে পূর্ব উত্তর প্রদেশের দায়িত্বে থাকবেন প্রিয়াঙ্কা গান্ধী। ফেব্রুয়ারি মাসের শুরুতে তিনি কাজ শুরু করবেন দেশের সবচেয়ে বড় রাজ্যে। অন্যদিকে, পশ্চিম উত্তর প্রদেশের দায়িত্ব দেওয়া হল জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে।
এর আগে প্রিয়াঙ্কা একাধিকবার রায়বেরিলি এবং আমেঠিতে ভোট প্রচার করলেও, কখনই প্রত্যক্ষ রাজনৈতিক সিদ্ধান্তে অংশ নেননি। কিন্তু কংগ্রেসের বিভিন্ন স্তরের নেতাদের মধ্যে বারবারই দাবি উঠেছে তাঁকে রাজনীতিতে আসার জন্য। অবশেষে মোদী-অমিত শাহ মোকাবিলায় সবচেয়ে বড় লড়াইয়ের আগে প্রিয়াঙ্কাকে মাঠে নামাল কংগ্রেস। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর এই সিদ্ধান্ত স্বাভাবিকভাবেই খুশির জোয়ার এনেছে গোটা দেশে কংগ্রেস নেতৃত্বের মধ্যে।
এদিন রাহুল গান্ধী বলেন, প্রিয়াঙ্কা এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে দু’মাসের জন্য উত্তর প্রদেশে পাঠানো হয়নি। উত্তর প্রদেশের মানুষের চাহিদার কথা মাথায় রেখে দু’জন ধারাবাহিকভাবে কাজ করবেন। তিনি বলেন, মায়াবতী এবং অখিলেশকে তিনি সম্মান করেন। লড়াই বিজেপির সঙ্গে। তাই অখিলেশ-মায়াবতীর সঙ্গে কাজ করতে বা কথা বলতে কোনও সমস্যা নেই। পাশাপাশি, প্রিয়াঙ্কা সঙ্গে কংগ্রেস সভাপতি বলেন, আমার বোন আমার সঙ্গে কাজ করবেন, এটা আনন্দের খবর। কংগ্রেস নেতৃত্ব ইতিমধ্যেই বলতে শুরু করেছেন, প্রিয়াঙ্কার প্রত্যক্ষ রাজনীতিতে যোগ দেওয়া শুধু উত্তর প্রদেশেই নয়, উজ্জীবিত করবে গোটা দেশের কংগ্রেসকে।

Comments
Loading...