গঙ্গা বক্ষে ৩ দিনের নৌ-সফরে প্রিয়াঙ্কা গান্ধী, প্রয়াগ সঙ্গম থেকে যাবেন বারাণসী

উত্তর প্রদেশে নির্বাচনী প্রচার শুরু করে দিলেন কংগ্রেস প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। সোমবার তিন দিনের নৌকো সফরে প্রয়াগরাজের ত্রিবেণী সঙ্গমের ঘাট থেকে যাত্রা শুরু করেন প্রিয়াঙ্কা। প্রায় ১৪০ কিলোমিটারের গঙ্গা-সফর শেষ হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীর অসি ঘাটে। পেশার তাগিদে নদীর ওপর নির্ভর করতে হয় যাঁদের, মূলত সেইসব মানুষদের সঙ্গে সাক্ষাৎ করবেন পূর্ব উত্তর প্রদেশের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেসের সাধারণ সম্পাদক। ওই অঞ্চলে মূলত তফশিলি জাতি ও অন্যান্য পিছিয়ে পড়া জনজাতির মানুষের বাস। উত্তর প্রদেশে নির্বাচনে যে কোনও দলের ভাগ্য নির্ধারণ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন এই মানুষরা। তাই মায়াবতী-অখিলেশের জোট হোক বা কংগ্রেস কিংবা বিজেপি, সবারই বড় ভরসা এই তফশিলি জাতি ও পিছিয়ে পড়া অংশের ভোট।
কংগ্রেসের নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর কথায়, গঙ্গা নদী সত্য ও সমতার প্রতীক। মানুষের মধ্যে কখনও ভেদাভেদ করে না নদী। প্রিয়াঙ্কা গান্ধী আরও বলেন, ‘উত্তর প্রদেশের লাইফলাইন গঙ্গা। তাই নদীর সাহায্য নিয়ে রাজ্যের মানুষের কাছে পৌঁছবেন তিনি।’
এই সফরকালে উত্তর প্রদেশের গঙ্গা পাড়ের মন্দির ও মসজিদগুলিও দর্শন করবেন প্রিয়াঙ্কা। এছাড়া পুলওয়ামায় জঙ্গি হামলায় মৃত সিআরপিএফ জওয়ান মহেশ রাজের পরিবারের সঙ্গেও দেখা করার কথা রয়েছে কংগ্রেস নেত্রীর।
রবিবার রাতে লখনউয়ে দলের নেতা কর্মীদের সঙ্গে বৈঠক করে প্রয়াগরাজের স্বরাজ ভবনে রাত কাটান প্রিয়াঙ্কা গান্ধী। এখানেই প্রাক্তন প্রধানমন্ত্রী তথা প্রিয়াঙ্কার ঠাকুমা ইন্দিরা গান্ধী জন্মগ্রহণ করেছিলেন। সেই ছবি ট্যুইটও করেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। ‘গঙ্গা সফর’ শেষে বারাণসীতে ‘হোলি মিলন’ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি।

Comments
Loading...