মিশন উত্তর প্রদেশঃ দেশে ফিরলেন প্রিয়াঙ্কা, বৃহস্পতিবারই দিল্লিতে সমাবেশ দিয়ে নামছেন প্রত্যক্ষ রাজনীতিতে

কয়েকদিন আগেই তাঁর প্রত্যক্ষ রাজনীতিতে প্রবেশের ঘোষণা করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, কিন্তু সেই সময় বিদেশে ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। সোমবার বিদেশ থেকে ফিরেই ভাই রাহুল গান্ধীর সঙ্গে লোকসভা নির্বাচনে কংগ্রেসের স্ট্র্যাটেজি নিয়ে আলোচনা শুরু করলেন প্রিয়াঙ্কা।
কংগ্রেসের নতুন সাধারণ সম্পাদককে উত্তর প্রদেশের (পূর্ব) দায়িত্ব দেওয়া হয়েছে। দেশে ফিরে প্রথমেই তিনি ভাই রাহুল গান্ধীর নিউ দিল্লির তুঘলক রোডের বাড়িতে যান। সূত্রের খবর, উত্তর প্রদেশের নির্বাচনী স্ট্র্যাটেজি নিয়ে সে রাজ্যের কংগ্রেস ইন-চার্জ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, রাজ বব্বর, কে সি ভেনুগোপালসহ অন্যান্য কংগ্রেস নেতার সঙ্গে পাক্কা দু’ঘন্টা আলোচনা করেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তর প্রদেশের কংগ্রেস নেতারা টেলিফোনে ওই মিটিং-এ অংশগ্রহণ করেন বলে জানা গিয়েছে।
লোকসভা নির্বাচনের আর খুব বেশি দেরি নেই। তাই নয়া কংগ্রেস সাধারণ সম্পাদকেরও ঠাসা কর্মসূচি চুড়ান্ত করা হচ্ছে। বৃহস্পতিবার রাজধানী দিল্লিতেই একটি সভা করবেন প্রিয়াঙ্কা। শনিবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে লোকসভা নির্বাচনে দলের পরিকল্পনা ও প্রস্তুতি নিয়ে আলোচনা করবেন তিনি।
এর আগে মা সোনিয়া গান্ধী ও ভাই রাহুল গান্ধীর হয়ে নির্বাচনী প্রচারে অংশ নিয়েছেন প্রিয়াঙ্কা। কিন্তু ২০১৯ এর লোকসভা নির্বাচন তাঁর ভূমিকা অন্যরকম। লোকসভা ভোটের কয়েক মাস আগে, দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া প্রিয়াঙ্কার ওপর দলের অগাধ বিশ্বাস, আস্থা রাখছেন নেতারা। উত্তর প্রদেশের মতো রাজ্যে একদিকে যোগী আদিত্যনাথ, অন্যদিকে মায়াবতী-অখিলেশের জোট, লড়াই সহজ হবে না প্রিয়াঙ্কার। সেটা বুঝে প্রস্তুতিতেও খামতি রাখতে চাইছেন না কংগ্রেস সাধারণ সম্পাদক।

Comments
Loading...