লোকসভার আগে বড় চমক কংগ্রেসের, প্রত্যক্ষ রাজনীতিতে এলেন প্রিয়াঙ্কা গান্ধী। দায়িত্ব নিচ্ছেন উত্তর প্রদেশের

ইঙ্গিত মিলেছিল মঙ্গলবারই, কংগ্রেস নেতা-কর্মীদের দাবি ছিল বহু বছরের। শেষ পর্যন্ত প্রত্যক্ষ রাজনীতিতে পা রাখলেন প্রিয়াঙ্কা গান্ধী। ২০১৯ লোকসভা ভোটের আগে এই মুহূর্তে দেশের রাজনীতিতে সবচেয়ে বড় খবরটা নেতাজির জন্ম দিবসে সামনে আনল কংগ্রেস।
উত্তর প্রদেশের (পূর্ব) কংগ্রেস সাধারণ সম্পাদক হিসেবে বুধবার নাম ঘোষণা করা হল প্রিয়াঙ্কা গান্ধীর। প্রিয়াঙ্কাকে উত্তর প্রদেশের গুরুত্বপূর্ণ দায়িত্বে এনে দেশের সবচেয়ে বড় রাজ্যে সবচেয়ে বড় চমকটা দিল কংগ্রেস।
উত্তর প্রদেশে বিজেপির মুখ একদিকে মোদী-অমিত শাহ, অন্যদিকে নতুন যুক্ত হয়েছে হিন্দুত্বের পোস্টার বয় যোগী আদিত্যনাথের নাম। উল্টোদিকে, অখিলেশ-মায়াবতী এবং আরএলডি নিজেদের মধ্যে মসৃনভাবে আসন সমঝোতা করে শক্ত চ্যালেঞ্জ ছুড়েছে বিজেপিকে। এর মধ্যে পড়ে রীতিমতো দিশেহারা অবস্থায় ছিল কংগ্রেস। কারণ, দেশের সবচেয়ে বড় রাজ্যে (৮০ টি আসন) লড়াইটা বিজেপি এবং সপা-বিএসপির মধ্যে দ্বিমূখী হয়ে গেলে কার্যত অপ্রাসঙ্গিক হয়ে পড়ত কংগ্রেস। সেখানে দাঁড়িয়ে লোকসভার আড়াই মাস আগে মাস্টার স্ট্রোক দিল কংগ্রেস। প্রিয়াঙ্কা রাজনীতির ময়দানে নামলে নিচুতলার কংগ্রেস কর্মীদের শুধু যে মনোবল বাড়বে তাই নয়, প্রচারেও বাড়তি অ্যাডভান্টেজ পাওয়া যাবে বলে মনে করছেন কংগ্রেস শীর্ষ নেতৃত্ব।

Comments
Loading...