রাহুলের প্রাতরাশ বৈঠক থেকে সাইকেলে সংসদে গেলেন বিরোধী নেতৃত্ব

বিজেপির উপর চাপ বাড়াতে একজোট বিরোধীরা। জ্বালানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার দিল্লির কোনস্টিটিউশন ক্লাব থেকে সাইকেল চালিয়ে সংসদে যান তৃণমূল, কংগ্রেস সহ বিরোধী দলের সাংসদেরা।

বিজেপির বিরুদ্ধে সংসদে রণকৌশল ঠিক করতে এদিন রাহুল গান্ধী সমস্ত বিরোধীদের প্রাতরাশ বৈঠকে আমন্ত্রণ জানান। সেই বৈঠকে তৃণমূলও যোগ দেয়। এছাড়াও ১৫টি বিরোধী দলের প্রতিনিধিরা এই বৈঠকে হাজির ছিলেন।

তৃণমূলের তরফ থেকে সৌগত রায়, কল্যাণ ব্যানার্জি, মহুয়া মৈত্ররা বৈঠকে হাজির ছিলেন। জানা যাচ্ছে হাইভোল্টেজ এই বৈঠকে গেরুয়া শিবিরকে কোণঠাসা করতে মক পার্লামেন্টের পরিকল্পনা করা হয়েছে।

বৈঠক শেষে এদিন মূলত রাহুল গান্ধীর উদ্যোগেই সাইকেলে সংসদ যাত্রার কর্মসূচি পালন করা হয়। দেশজুড়ে জ্বালানির অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে এই প্রতিবাদ করেন তাঁরা। রাহুল গান্ধীও সাইকেল চালিয়ে সংসদে পৌঁছান। তৃণমূলের তরফ থেকে এদিন এই প্রতিবাদ কর্মসূচিতে সাইকেল চালান কল্যাণ ব্যানার্জি।

বাদল অধিবেশনের শুরুর দিনই পেট্রো পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে তৃণমূল সাংসদরা সাইকেল চালিয়ে সংসদ ভবনে পৌঁছেছিলেন।

উল্লেখ্য পেগাসাস সহ একাধিক ইস্যুতে উত্তাল সংসদ। বিরোধীদের আক্রমণে কার্যত কোণঠাসা বিজেপি। অন্যদিকে বিরোধীদের রুখতে মরিয়া মোদী সরকার। এদিন অধিবেশন শুরুর আগে সাংসদদের নিয়ে বৈঠক করেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।

বিরোধীরা সংসদ চালাতে দিচ্ছে না, যার জেরে সাধারণ মানুষের সমস্যা নিয়ে লোকসভায় আলোচনা করা যাচ্ছে না। উন্নয়নের কাজ ব্যাহত হচ্ছে, এই অভিযোগে বিরোধীদের বিরুদ্ধে পাল্টা আক্রমণের পথে হাঁটতে চলেছে গেরুয়া শিবির, এমনটাই খবর।

Comments
Loading...