মনমোহনের আমলেও সার্জিকাল স্ট্রাইক হয়েছে, কিন্তু মোদী একে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছেন, রাহুল

নরেন্দ্র মোদী সার্জিকাল স্ট্রাইককে নিজের রাজনৈতিক স্বার্থে প্রচার করেন বলে অভিযোগ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাজস্থানের উদয়পুরে নির্বাচনী সভা থেকে রাহুলের অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০১৬ সালের সার্জিকাল স্ট্রাইককে নিজের ‘পলিটিক্যাল অ্যাসেটে’-এর রূপ দেওয়ার চেষ্টা করছেন। তিনি জানান, মনমোহন সিংহ সরকারের আমলে তিন তিনবার সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল, যদিও এবিষয়টি অনেকে জানেন না। কারণ কংগ্রেস আত্মপ্রচার করেনি।  সার্জিকাল স্ট্রাইকের প্রচার করে জনগনের কাছে নিজেদের দেশাত্ববোধ প্রমাণ করতে চায় বিজেপি, কটাক্ষ রাহুল গান্ধীর।
এদিনের রাহুলের বক্তব্যে আবারও উঠে এসেছে নোটবন্দি ও জিএসটি প্রসঙ্গ। আবারও তিনি বিজেপি সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন।
মোদী সরকারের নোটবন্দির সিদ্ধান্ত ও জিএসটি চালু করাকে রাহুল সরাসরি ‘স্ক্যাম’ বা দুর্নীতি বলে খোঁচা দিয়েছেন। তাঁর অভিযোগ, নোটবন্দি ও জিএসটি ভারতীয় অর্থনীতিকে ভেঙে দিয়েছে। শুধুমাত্র বিজেপি ঘনিষ্ঠ শিল্পপতিরা এর ফায়দা লুটেছেন বলে দাবি করেন রাহুল। তাঁর কথায়, কেন্দ্রে ইউপিএ সরকারের সময় ব্যাঙ্কে ‘নন-পারফর্মিং অ্যাসেট’ (NPA) ছিল ২ লক্ষ কোটি। সেটাই মোদী আমলে বেড়ে হয়েছে ১২ লক্ষ কোটি টাকা!
 শিক্ষা ও স্বাস্থ্য খাতে কোনও উন্নতি হয়নি। দেশে ভালো স্বাস্থ্য পরিষেবা দিতে পারেনি বর্তমান সরকার। মোদী সরকার খোঁচা দিয়ে কংগ্রেস সভাপতি জানান, ভারত চিনকে ছাড়িয়ে যাবে যদি পরবর্তী ১৫-২০ বছর ‘সঠিক’ সরকার এসে দেশের হাল ধরে। তাঁর মতে, চিন এগিয়ে আছে ঠিকই, তবে ভারত এই দৌড়ে খুব পিছিয়ে পড়েনি এখনও।
Comments
Loading...