আগাম জামিনের আবেদন করলেন রাজীব কুমার, বিরোধিতা করা হবে বলে খবর সিবিআই সূত্রে

বারাসত কোর্টে আগাম জামিনের আবেদন করলেন রাজীব কুমার। গত শুক্রবার কলকাতা হাইকোর্ট রাজীব কুমারের গ্রেফতারির ওপর থেকে রক্ষাকবচ তুলে নেওয়ার পর থেকেই তাঁকে নোটিস দিয়েছে সিবিআই। কিন্তু সিবিআই দফতরে হাজিরা না দিয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কাছে এক মাস সময় চেয়েছিলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার। সূত্রের খবর, গ্রেফতারি এড়াতে শনিবার বারাসত কোর্টে আগাম জামিনের আবেদন করেছেন রাজীব কুমার। আগামী মঙ্গলবার এই আবেদনের ওপর শুনানি হওয়ার কথা। সূত্রের খবর, আগাম জামিনের বিরোধিতা করবে সিবিআই।
সারদা চিট ফান্ড মামলায় রাজীব কুমার তদন্তে সহযোগিতা করছেন না বলে বারবার অভিযোগ জানিয়েছে সিবিআই। যদিও রাজীব কুমারের আইনজীবীদের পক্ষ থেকে হাইকোর্টে জানানো হয়েছিল, শিলং থেকে শুরু করে সম্প্রতি সিজিও কম্পপ্লেক্সে হাজিরা দেওয়া পর্যন্ত বারবার সিবিআই গোয়েন্দাদের মুখোমুখি হয়েছেন তিনি। কিন্তু সিবিআই উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁকে হেনস্থা করছে। সিবিআইয়ের পাঠানো নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে মামলা করেছিলেন রাজীব কুমার। সেই মামলার শুনানি শেষে হাইকোর্ট রাজীব কুমারের ওপর থেকে আইনি রক্ষাকবচ তুলে নেয় এবং জানিয়ে দেয়, তাঁকে তদন্তে সহযোগিতা করতে হবে। এরপরই শুক্রবার সন্ধ্যায় ফের রাজীব কুমারকে নোটিস দেয় সিবিআই।
কিন্তু রাজীব কুমার শনিবার হাজিরা না দেওয়ায় রবিবার নবান্নে হাজির হয় সিবিআই। রাজীব কুমার কোথায় আছেন জানতে চেয়ে সিবিআইয়ের পক্ষ থেকে চিঠি দেওয়া হয় রাজ্য পুলিশের ডিজিকে। সূত্রের খবর, এরই মধ্যে শনিবার বারাসত কোর্টে আগাম জামিনের আবেদন করেন রাজীব কুমার। এই আবেদনের পরিপ্রেক্ষিতে নোটিস করা হয়েছে সিবিআইকেও। মঙ্গলবার এই মামলার শুনানি হওয়ার কথা।

Comments
Loading...