লাদাখ কাণ্ডের প্রতিবাদে রেস্তরাঁয় চিনা খাবার বন্ধের ডাক দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়াল

লাদাখ সীমান্তে চিনা আগ্রাসনের বলি হয়েছেন ২০ জন ভারতীয় সেনা। সোমবার মধ্যরাতে দুই দেশের সেনার মধ্যে রক্তক্ষয়ী সংগ্রামে শহিদ হয়েছেন দেশের ২০ জন।এই ঘটনার প্রতিবাদে ক্ষোভে ফুটছে গোটা দেশ। দাবি উঠছে চিনকে যোগ্য জবাব দেওয়ার। চিনা পণ্য বয়কট করার।
এই আবহে এবার চিনা খাবার বয়কটের ডাক দিলেন খোদ কেন্দ্রীয় সামাজিক বিচারমন্ত্রী রামদাস আটওয়াল। বৃহস্পতিবার তিনি বলেন, ভারতের সমস্ত রেস্তরাঁ থেকে চিনা খাবার তুলে দেওয়া উচিত। একটি ট্যুইট বার্তায় চিনা পণ্য বয়কটেরও ডাক দিয়েছেন এই কেন্দ্রীয় মন্ত্রী। তিনি লিখেছেন, ‘চিন বিশ্বাসঘাতকতা করেছে। ভারতের উচিত সমস্ত চিনা পণ্য বয়কট করা। যে যে হোটেল ও রেস্তরাঁয় চিনা খাবার পাওয়া যায়, তা বন্ধ করে দেওয়া উচিত’।

সোমবার রাতে লাদাখ সীমান্তে চিন-ভারত সেনার মধ্যে বেনজির সংঘাত হয়।এই ঘটনার প্রতিবাদে গত ২ দিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে চলছে বিক্ষোভ। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই চিনকে কড়া বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলেছেন, শহিদদের বলিদান ব্যর্থ হবে না। গোটা বিষয় নিয়ে আলোচনার জন্য শুক্রবার সর্বদল বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী। এবার খোদ কেন্দ্রীয় মন্ত্রী চিনা খাবার বয়কটের ডাক দিলেন।

Comments
Loading...