দুইয়ের বেশি সন্তান থাকলে বাতিল করা হোক পরিবারের ভোটাধিকার, দাওয়াই বাবা রামদেবের

কোনও পরিবারে দুইয়ের বেশি সন্তান থাকলে সেই পরিবারের ভোটাধিকার কেড়ে নেওয়া হোক। দেশের জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে এমনই নিদান দিলেন যোগগুরু রামদেব।
দেশের জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য রামদেবের দাওয়াই নিয়ে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়েছে দেশজুড়ে। বুধবার আলিগড়ে ভারতে উর্দ্ধমুখী জনসংখ্যা এবং প্রতিকারের উপায় সংক্রান্ত এক আলোচনা সভায় আমন্ত্রিত ছিলেন তিনি। সেখানে বাবা রামদেব বলেন, ভারতের মতো দেশে জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে আরও গুরুত্ব দেওয়া উচিত। তাঁর নিদান, যে সব পরিবারে দুইয়ের বেশি সন্তান থাকবে, সরকারের উচিত তাঁদের ভোটাধিকার বাতিল করা। যোগগুরুর কথায়, দেশের জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে হলে যাঁদের দুটির বেশি সন্তান আছে, তাঁদের ভোটাধিকার, চাকরি এবং চিকিৎসা ক্ষেত্রে সব সুবিধা কেড়ে নিতে হবে। এই প্রক্রিয়া চালু হলেই জনসংখ্যার বৃদ্ধির নিয়ন্ত্রণ সম্ভবপর হবে। আর এক্ষেত্রে হিন্দু-মুসলিম কোনও ভেদাভেদ করা উচিত নয় বলে মন্তব্য করেন তিনি।
এর আগেও দেশের জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে সরকারকে ‘কড়া’ হতে হবে বলে মন্তব্য করেছিলেন রামদেব। গত বছর তিনি মত প্রকাশ করেছিলেন, পরিবারে দুইয়ের বেশি সন্তান থাকলে সরকারি স্কুলে তাদের ভর্তি নেওয়া বন্ধ করে দিতে হবে। সরকারি হাসপাতাল এবং সরকারি চাকরির ক্ষেত্রেও সমস্ত সুবিধা থেকে বঞ্চিত করা উচিত ওই পরিবারদের। রামদেব বলেছিলেন, তাঁর মতো অবিবাহিতদের বিশেষ সম্মান দেওয়া উচিত এদেশে।

Comments
Loading...