ধর্ষণের অভিযোগ কেরল সিপিএম রাজ্য সম্পাদক কোডিয়ারি বালাকৃষ্ণণের ছেলের বিরুদ্ধে, তদন্তে মুম্বই পুলিশ

ফের বিড়ম্বনায় কেরল সিপিএম। কোটি কোটি টাকার আর্থিক দুর্নীতির অভিযোগের পর এবার বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক তরুণীকে লাগাতার ধর্ষণের অভিযোগ উঠল কেরল সিপিএমের রাজ্য সম্পাদক তথা দলের পলিটব্যুরো সদস্য কোডিয়ারি বালাকৃষ্ণণের বড় ছেলে বিনয় বালাকৃষ্ণাণের বিরুদ্ধে। এক তরুণীর অভিযোগের ভিত্তিতে মুম্বই পুলিশ মামলার তদন্ত শুরু করেছে। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত বিনয় বালাকৃষ্ণাণ।
মুম্বইয়ের ওশিওয়াড়া থানায় গত ১৩ ই জুন অভিযোগ দায়ের করেন আদতে বিহারের বাসিন্দা এক তরুণী। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বিনয় বালাকৃষ্ণাণ তাঁর সঙ্গে দীর্ঘদিন ধরে শারীরিক সম্পর্ক বজায় রেখেছিলেন। বিনয় ও ওই তরুণীর ৮ বছরের একটি সন্তানও আছে বলে দাবি করা হয়েছে অভিযোগে। সম্প্রতি ওই তরুণী অন্য সূত্র থেকে জানতে পারেন, বিনয় বিবাহিত এবং কেরলে তাঁর দুই সন্তানও আছে। সে কথা বিনয়কে জানাতেই শুরু বিবাদ। বিনয় বালাকৃষ্ণাণ তরুণীকে পুলিশের কাছে গেলে দেখে নেওয়ার হুমকিও দেন বলে অভিযোগ পত্রে লিখেছেন পেশায় বার ডান্সার ওই তরুণী। এরপরই ওশিওয়াড়া থানায় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ দায়ের করেন তরুণী। পুলিশ ধর্ষণ (৩৭৬ ধারা) ও জালিয়াতির (৪২০ ধারা) অভিযোগে মামলা শুরু করেছে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন কেরল সিপিএমের সম্পাদক কোডিয়ারি বালাকৃষ্ণণের ছেলে বিনয়। তাঁর পাল্টা অভিযোগ, ওই তরুণী তাঁকে দীর্ঘদিন ধরে হেনস্থা করছেন। বেশ কয়েক মাস আগে তাঁর কাছে ৫ কোটি টাকা চেয়েও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ বিনয় বালাকৃষ্ণাণের। তরুণীর বিরুদ্ধে বিনয় বালাকৃষ্ণাণও কেরলের কান্নুর রেঞ্জ আইজির কাছে পালটা অভিযোগ দায়ের করেছেন।
অবশ্য কোডিয়ারি বালাকৃষ্ণণের ছেলেকে নিয়ে বিতর্ক এই প্রথম নয়। ২০১৮ সালের জানুয়ারিতে বিনয়ের বিরুদ্ধে আর্থিক নয়ছয়ের অভিযোগ ওঠে। দুবাইয়ে তাঁর বিরুদ্ধে ১৩ কোটি টাকার দুর্নীতির অভিযোগে মামলা শুরু করেছিল দুবাই পুলিশ। বিনয়কে হাতে পেতে তাঁর বিরুদ্ধে ইন্টারপোল নোটিস জারিরও তোড়জোড় শুরু হয়ে গিয়েছিল। যদিও পরে দুবাই পুলিশ জানায়, বিনয়ের বিরুদ্ধে কোনও মামলা নেই। যে ঘটনার রেশ সরাসরি এসে পড়েছিল কেরলে সিপিএমের রাজনীতিতে। প্রবল চাপে পড়ে গিয়েছিল কেরলে ক্ষমতাসীন এলডিএফ সরকার। তার ঠিক দেড় বছরের মাথায় ফের বিতর্কের কেন্দ্রে কেরল সিপিএমের সম্পাদকের ছেলে বিনয় বালাকৃষ্ণাণ।
কেরলে চলছে বিধানসভার অধিবেশন। সেখানে এই ইস্যুতে বিরোধীদের প্রবল আক্রমণের মুখে পড়তে হবে সিপিএমকে। সম্প্রতি লোকসভা ভোটে কেরলে ভরাডুবি হয়েছে বাম শিবিরের। কংগ্রেস ঝড়ের কাছে কার্যত খড়কুটোর মতো উড়ে গিয়েছে সিপিএম। গোটা রাজ্যে সাকুল্যে দুটি আসন জিততে পেরেছে এলডিএফ। এই অবস্থায় রাজ্য সম্পাদকের ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের কী প্রভাব পড়বে জনমানসে, তা নিয়ে বিড়ম্বনায় লাল শিবির। সব মিলিয়ে মহা গুরুত্বপূর্ণ বিধানসভা ভোটের আগে কেরলে ভাবমূর্তি নিয়ে আতান্তরে সিপিএম।

Comments
Loading...