কলকাতার কাউন্সিলারদের ভাতা বাড়ল আড়াই গুণ, ডেপুটি মেয়র, মেয়র পারিষদদের ভাতা বৃদ্ধি দ্বিগুণের বেশি, ঘোষণা মেয়রের

রাজ্যের বিধায়ক, মন্ত্রীদের পর এবার ভাতা বাড়ল কলকাতা পুরসভার কাউন্সিলারদের। মঙ্গলবার কলকাতা পুরসভার বৈঠক থেকে কাউন্সিলারদের ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।
কলকাতা পুরসভার কাউন্সিলারদের মাসিক ভাতা ৪ হাজার টাকা থেকে বেড়ে ১০ হাজার টাকা করা হচ্ছে বলে ঘোষণা করেন মেয়র। সেই সঙ্গে পুরসভার চেয়ারপার্সন, ডেপুটি মেয়র ও মেয়র পারিষদদেরও ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করেন ফিরহাদ হাকিম। এখন কলকাতা পুরসভার চেয়ারপার্সন ও ডেপুটি মেয়রের মাসিক ভাতা ছিল ৫ হাজার ২৫০ টাকা। তা বেড়ে হচ্ছে ১১ হাজার ২৫০ টাকা। সেই সঙ্গে মেয়র পারিষদদের মাসিক ভাতা ৪ হাজার ৭০০ টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার ৯০০ টাকা করা হচ্ছে বলে জানান কলকাতা পুরসভার মেয়র। আগামী ১ লা অগাস্ট থেকে নতুন ভাতা কার্যকর হবে।
কিছুদিন আগেই বিধানসভার বৈঠক থেকে রাজ্যের মন্ত্রী ও বিধায়কদের ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর পঞ্চায়েত সদস্য থেকে জেলা পরিষদ সদস্যদের ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এবার কলকাতা পুরসভার চেয়ারপার্সন, ডেপুটি মেয়র থেকে কাউন্সিলার, সবার ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। এদিন কলকাতা পুরসভার অধিবেশনে মেয়র এ কথা ঘোষণা করার পর সমস্ত দলের কাউন্সিলারই এই প্রস্তাবকে স্বাগত জানান।

Comments
Loading...