২ বছর পর জামিনে মুক্ত শ্রীকান্ত মোহতা, রোজভ্যালি কাণ্ডে হয়েছিলেন গ্রেফতার

শর্তসাপেক্ষে টলিউড প্রযোজকের জামিন মঞ্জুর করেছে সুপ্রিম কোর্ট

প্রায় দু’ বছর পর শর্তসাপেক্ষে জামিন পেলেন টলিউড প্রযোজক শ্রীকান্ত মোহতা। শারীরিক অসুস্থতা, করোনা পরিস্থিতির জন্য সুপ্রিম কোর্টে জামিনের জন্য আবেদন করেছিলেন SVF প্রযোজনা সংস্থার কর্ণধার শ্রীকান্ত মোহতা। সেই আবেদন মঞ্জুর করেছে শীর্ষ আদালত। তবে আদালতের শর্ত অনুযায়ী আপাতত দেশের বাইরে যেতে পারবেন না তিনি। এমনকি কলকাতার বাইরে গেলেও সিবিআই কর্তাদের যাবতীয় তথ্য-নথি দিতে হবে বলে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

২০১৯ সালের ২৪ জানুয়ারি গ্রেফতার করা হয় শ্রীকান্ত মোহতাকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর কাছ থেকে সিনেমা প্রযোজনার জন্য ২৫ কোটি টাকা নিয়েছিলেন তিনি। সেই টাকা দিয়ে কয়েকটি সিনেমা বানিয়ে দেওয়ার চুক্তি করেও সেই চুক্তির শর্ত পূরণ করেননি। আর ওই টাকাও তিনি ফেরত দেননি বলে অভিযোগ।

এই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার শ্রীকান্ত মোহতাকে নোটিস পাঠায় সিবিআই। কিন্তু তিনি হাজিরা না দেওয়ায় ২০১৯ সালের ২৪ জানুয়ারি কসবায় SVF অফিসে হানা দেয় সিবিআই আধিকারিকরা। তিনি কেন ওই সংস্থার কাছ থেকে টাকা নিয়েছিলেন, তা নিয়ে শ্রীকান্তকে প্রশ্ন করেন আধিকারিকরা। বহু নথিপত্রও তিনি দেখাতে পারেননি বলে সিবিআই-র দাবি। এই প্রেক্ষিতে তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানেও তাঁর বয়ানে অসঙ্গতি দেখা দেওয়ায় তাঁকে গ্রেফতার করে সিবিআই। তারপর থেকে ভুবনেশ্বর জেলে বন্দি ছিলেন টলিউডের অন্যতম নামী প্রযোজক।

এর আগে একাধিকবার ওড়িশা হাইকোর্টে শ্রীকান্ত মোহতার জামিনের আবেদন খারিজ করলেও ২০২১ সালের শুরুতেই তাঁর জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট।

Comments
Loading...