নির্মীয়মান শেড ভেঙে শালিমার স্টেশনে শ্রমিকের মৃত্যু, রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

বারুইপুর, সাঁতরাগাছি স্টেশনের ভয়াবহ স্মৃতি ফিরল শালিমার স্টেশনে। রেলের নির্মীয়মান শেড ভেঙে মৃত্যু হল ১ শ্রমিকের, আহত অন্তত ৫ জন। ফের রেলের বিরদ্ধে গাফিলতি ও উদ্ধারকার্যে বিলম্বের অভিযোগ। যদিও রেল কর্তৃপক্ষের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
সোমবার দুপুরে হাওড়ার শালিমার স্টেশনে একটি নির্মীয়মান শেড আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ভেঙে যায় বিদ্যুতের খুঁটি। প্রত্যক্ষদর্শীদের কথায়, শেডের নীচে ৬ জন কর্মী কাজ করছিলেন। নির্মাণকাজ চলার সময় আচমকাই শেডের একাংশ ভেঙে বিদ্যুতের খুঁটির ওপর পড়ে। বিদ্যুৎস্পৃষ্ট হন শ্রমিকরা। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মধ্যে ১ জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। ঘটনায় তীব্র উত্তেজনা তৈরি হয় শালিমার স্টেশন চত্বরে। স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের জিনিস ব্যবহার করে কংক্রিটের শেড তৈরি হচ্ছিল। শেড তৈরিতে প্রক্রিয়াগত ভুলও ছিল। তার জেরেই দুর্ঘটনা। রাজ্যের শাসক দলও রেল কর্তৃপক্ষের দিকে আঙুল তুলেছে। শালিমারের স্টেশন মাস্টারকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। পরিস্থিতি নিয়ন্ত্রণে নামানো হয় র‍্যাফ। যদিও এখনও পর্যন্ত রেলের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।
মাত্র বছর খানেক আগে গত ২৪ শে অক্টোবর সাঁতরাগাছি ফুট ব্রিজে একসঙ্গে প্রচুর মনুষের হুড়োহুড়িতে পদপৃষ্ট হয়ে মৃত্যু হয় ২ জনের। আহত হন বেশ কয়েকজন। তার আগে সেপ্টেম্বর মাসে বারুইপুর স্টেশনের ফুটব্রিজের স্ল্যাব ভেঙে ১ মহিলার মৃত্যু হয়।

Comments
Loading...