ইস্টবেঙ্গলের শেষ ম্যাচ আয়োজন নিয়ে ধোঁয়াশা, ছুটির মেজাজে মোহনবাগান

আইএফএ থেকে বলা হয়েছিল সেপ্টেম্বরের মধ্যে শেষ হবে কলকাতা লিগ। সবকিছু ঠিকঠাকই এগোচ্ছিলো। কিন্তু শেষের দিকে এসে সব যেন তালগোল পাকিয়ে গেল। রবিবার গঙ্গার বানের জল ঢুকে পরিত্যক্ত হয় ইস্টবেঙ্গল-কাস্টমস ম্যাচ। তাই পিয়ারলেস, জর্জ টেলিগ্রাফকে হারালেও এখনও থমকে আছে তাদের চ্যাম্পিয়ন হওয়া। রবিবার বিকালে আইএফএর পক্ষ থেকে জানানো হয়েছিল, পরিত্যক্ত ম্যাচটি হবে চতুর্থীর দিন কল্যাণী স্টেডিয়ামে। সেই মতো পুলিশের অনুমতিও চাওয়া হয়েছিল।

কিন্তু সোমবার রাত অবধি যা পরিস্থিতি, তাতে এই ম্যাচটি হওয়া নিয়ে প্রশ্ন রয়েছে একাধিক। নদীয়া জেলা পুলিশের পক্ষ থেকে আইএফএ কে জানিয়ে দেওয়া হয় চতুর্থীর দিন তাদের পক্ষে পুলিশি ব্যবস্থা এবং নিরাপত্তা দেওয়া সম্ভব নয়। আইএফএর পক্ষ থেকে রাজ্য পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু তাতেও লাভ হয়নি। শেষ পর্যন্ত আইএফএ চাইছে পঞ্চমী অথবা ষষ্ঠীর দিন এই ম্যাচটি আয়োজন করতে। কিন্তু সোমবার রাত অবধি এই বিষয়ে পুলিশের ছাড়পত্র আসেনি। আইএফএর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘আমরা চেষ্টা করছি, পুজোর আগেই কলকাতা লিগ শেষ করতে। কিন্তু পুলিশ যদি অনুমতি না দেয় তাহলে আমাদেরও কিছু করার থাকে না।’ এখন দেখার শেষ অবধি ম্যাচটি কবে হয়।

অন্যদিকে সোমবার থেকে ৮ দিনের ছুটি পড়ে গেল মোহনবাগানে। স্প্যানিশ কোচ কিবু ভিকুনা পোল্যান্ডে ছুটি কাটাতে গেছেন। ছুটি কাটাতে বিদেশে গেছেন অন্যান্য বিদেশীরাও। ৯ই অক্টোবর থেকে আবার শুরু হবে মোহনবাগান অনুশীলন। কয়েকদিন কলকাতায় অনুশীলন করে বাংলাদেশে ফুটবল প্রতিযোগিতায় অংশ নিতে যাবে মোহনবাগান।

Comments
Loading...