মোদীর পর এবার ‘দেশপ্রেমিক’ প্রজ্ঞা সিংহের ভূয়সী প্রশংসা শিবরাজ সিংহের, বললেন, ‘ভারতের নিষ্পাপ কন্যা’

নরেন্দ্র মোদীর পর এবার প্রজ্ঞা সিংহ ঠাকুরের পাশে দাঁড়ালেন মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। ২০০৮ সালে মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত প্রজ্ঞা সিংহ ঠাকুরকে ‘দেশপ্রেমিক’ ও  ‘ভারতের নিষ্পাপ কন্যা’ হিসেবে উল্লেখ করে তাঁর ভূয়সী প্রশংসা করলেন মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী।
সোমবার সর্বভারতীয় নিউজ চ্যানেল এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে শিবরাজ সিং জানান, এত বিতর্ক সত্ত্বেও তিনি নিশ্চিত, যে ভোপাল লোকসভা কেন্দ্র থেকে বড় ব্যবধানে জয়ী হবেন বিজেপি প্রার্থী প্রজ্ঞা সিংহ।
২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত প্রজ্ঞা সিংহ ঠাকুরকে মধ্যপ্রদেশের ভোপাল লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করে বিরোধীদের তীব্র সমালোচনার মুখে পড়েছে বিজেপি। যদিও প্রজ্ঞা সিংহের পাশে দাঁড়িয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেসের তোলা গেরুয়া-সন্ত্রাসবাদের অভিযোগের জবাব দিতেই তাঁকে ভোপালে প্রার্থী করা হয়েছে বলে সরাসরি জানিয়ে দিয়েছেন নরেন্দ্র মোদী। সোমবার শিবরাজ সিংহ চৌহান সাধ্বী প্রজ্ঞার দরাজ প্রশংসা করে বললেন, মহাভারতের যুগে এই দেশেই লাঞ্ছিত হয়েছিলেন দ্রৌপদী। প্রজ্ঞা সিংহ ঠাকুরকে যে লাঞ্ছনার শিকার হতে হয়েছে, তা মানুষ কখনোই সমর্থন করবেন না, বলে সাক্ষাৎকারে মন্তব্য করেন শিবরাজ। তাঁর কথায়, ‘আইনের অপব্যবহার করে প্রজ্ঞা সিংহকে বিস্ফোরণ মামলায় অভিযুক্ত করা হয়েছে’। শিবরাজের অভিযোগ, অমানুষিক অত্যাচার সহ্য করতে হয়েছে প্রজ্ঞা সিংহ ঠাকুরকে। আর এজন্য ভোপাল কেন্দ্রের প্রজ্ঞা সিংহের বিরুদ্ধে দাঁড়ানো কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহকে ‘মাস্টার মাইন্ড’ বলে দাবি করেছেন শিবরাজ সিংহ চৌহান।
২৬/১১ র জঙ্গি হানায় নিহত এটিএস প্রধান হেমন্ত কারকারেকে নিয়ে প্রজ্ঞা সিংহ ঠাকুরের বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে, মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর মতামত জানতে চাওয়া হলে, শিবরাজ বলেন, ‘সাধ্বী একজন সমাজসেবী’। মালেগাঁও মামলায় প্রজ্ঞা সিংহ ঠাকুরের নাম জড়িয়ে যাওয়ায়, চরম আঘাত পেয়েছিলেন বলে জানিয়েছেন শিবরাজ সিংহ চৌহান। তবে কারকারেকে নিয়ে তাঁর মন্তব্যের ব্যাখ্যা, প্রজ্ঞা সিংহ ঠাকুর নিজেই দিতেই পারবেন, এজন্য কারও সমর্থন প্রয়োজন হবে না বলেও জানান মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Comments
Loading...