৯ মাস পর বুধবার রায়বেরিলিতে সোনিয়া, প্রিয়াঙ্কাকে এই কেন্দ্রে চাইছেন কংগ্রেস কর্মীরা

কিছুদিন আগেই কংগ্রেসকে বাদ দিয়ে অখিলেশ-মায়াবতী জোট গঠন করেছেন উত্তরপ্রদেশে। এই জোট ঘোষণার পরে কংগ্রেসও ঘোষণা করে উত্তর প্রদেশের ৮০-র ৮০টি লোকসভা আসনেই লড়বে তারা।
এই অবস্থায় দীর্ঘ ৯ মাস পরে নিজের নির্বাচনী কেন্দ্র রায়বেরেলিতে পা রাখতে চলেছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। শারীরিক অসুস্থতার কারণে দীর্ঘদিন নিজের লোকসভা কেন্দ্রে যেতে পারেননি তিনি। আগামী বুধবার দু’দিনের সফরে রায়বেরিলিতে যাচ্ছেন সোনিয়া। তবে তাঁর দলীয় নেতা-কর্মীদের একাংশের কৌতূহল, এবারের লোকসভা নির্বাচনেও রায়বেরিলি থেকে সোনিয়া প্রার্থী হচ্ছেন কিনা। আর যদি সোনিয়ার উত্তর ‘না’ হয়, সেক্ষেত্রে তাঁর কন্যা প্রিয়াঙ্কা গান্ধী রায়বেরিলি থেকে লড়ুন, এমনটাই চাইছেন কংগ্রেসের উত্তর প্রদেশ নেতৃত্বের একাংশ।
রায়বেরিলির এক কংগ্রেস নেতা কথায়, আগামী লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে কে লড়ছেন তা জানতে উৎসুক দলীয় কর্মীরা। নেত্রীর সঙ্গে এব্যাপারে তাঁরা আলোচনা করবেন বলে জানান ওই নেতা।
প্রসঙ্গত, সোনিয়ার রায়বেরিলি ও তাঁর পুত্র রাহুলের আমেঠি কেন্দ্রে পাখির চোখ রয়েছে বিজেপির। এই দুটি কেন্দ্র থেকে জয় পেতে এবার মরিয়া তারা। অপরদিকে, জোট না করলেও রায়বেরিলি ও আমেঠিতে কোনও প্রার্থী তাঁরা দেবেন না বলে ঘোষণা করেছেন অখিলেশ-মায়াবতী।
কিছুদিন আগেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও বিজেপি কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি একই দিনে আমেঠিতে সফর করেছিলেন। যদিও শেষ মূহুর্তে সেই সফর বাতিল করে দেন রাহুল। অবশেষে বুধবার মায়ের সঙ্গে তিনিও নিজের নির্বাচনী কেন্দ্রে যাচ্ছেন। কংগ্রেস সূত্রে খবর, একই গেস্ট হাউসে দু’দিন থাকছেন সোনিয়া-রাহুল। সেখানেই স্থানীয় কংগ্রেস নেতা-কর্মীর সঙ্গে বৈঠক করবেন তাঁরা।

Comments
Loading...