আরও সঙ্কটজনক সৌমিত্র চ্যাটার্জি, শুরু হয়েছে অভ্যন্তরীণ রক্তক্ষরণ, দিতে হতে পারে রক্ত

রবিবার রাত থেকে আরও সঙ্কটজনক সৌমিত্র চ্যাটার্জি। চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর শরীরে অভ্যন্তরীণ রক্তক্ষরণ শুরু হয়েছে। পাশাপাশি বর্ষীয়ান অভিনেতার শরীরে হিমোগ্লোবিনের মাত্রা কমে যাওয়া চিন্তায় ফেলেছে চিকিৎসকদের। হাসপাতাল সূত্রে খবর, অভিনেতার শরীরে অভ্যন্তরীণ রক্তক্ষরণ নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে।

একমাসের বেশি সময় ধরে কলকাতার বেলভিউ ক্লিনিকে ভর্তি বর্ষীয়ান অভিনেতা। মাঝে মাঝে চিকিৎসায় সাড়া দিয়েছেন তিনি। কিন্তু রবিবার রাত থেকে তাঁর শরীরিক অবস্থার আরও অবনতি হয়। রবিবার রাতে মেডিক্যাল বুলেটিনে বেলভিউয়ের তরফে বলা হয়েছে, সৌমিত্রবাবুর অভ্যন্তরীণ রক্তক্ষরণ এখনও পর্যন্ত পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায়নি। রক্তে হিমোগ্লোবিনের মাত্রা লাগাতার কমছে। চার ইউনিট মতো রক্ত দিতে হতে পারে।

করোনা সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি হন সৌমিত্র চ্যাটার্জি। পাশাপাশি তাঁর কোমর্বিডিটিও রয়েছে। সিটি অ্যাঞ্জিও করে কোথা থেকে সৌমিত্রর শরীরে রক্তক্ষরণ হচ্ছে তা শনাক্ত করা হচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। ইন্টারভেনশনাল রেডিয়োলজির সাহায্যে রক্তক্ষরণ বন্ধ করার চেষ্টা হলেও তাঁর শরীরের অভ্যন্তরীণ রক্তক্ষরণ পুরোপুরি বন্ধ করা সম্ভব হয়নি বলে খবর। সবমিলিয়ে মোট তিনবার ডায়ালেসিস করা হয়েছে সৌমিত্রবাবুর। চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর অঙ্গপ্রতঙ্গ সচল। স্বাভাবিক মাত্রায় রয়েছে ক্রিয়েটিনিন এবং ইউরিয়া। তবে সৌমিত্র চ্যাটার্জির অভ্যন্তরীণ রক্তক্ষরণে উদ্বেগ বেড়েছে চিকিৎসকদের।

Comments
Loading...