বিসিসিআই সভাপতি সৌরভ, সর্বসম্মত প্রার্থী হিসেবে জমা করলেন মনোনয়ন

বিসিসিআই প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। রবিবার রাতে সভাপতি পদে মনোনয়ন জমা দেন তিনি। এই পদের জন্য আর কেউ মনোনয়ন জমা দিচ্ছেন না বলে সূত্রের খবর। ফলে সৌরভের ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়া এখন কার্যত সময়ের অপেক্ষা বলে মনে করা হচ্ছে। ৪০০ রও বেশি আন্তর্জাতিক ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করা সৌরভ খেলা ছাড়ার পরই ক্রিকেট প্রশাসনে যোগ দেন। সিএবি প্রেসিডেন্ট হিসেবে বর্তমানে কাজ করছেন তিনি। এবার সর্বসম্মতিক্রমে বসতে চলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সর্বোচ্চ চেয়ারে। আগামী বছর জুলাই মাস পর্যন্ত তিনি বিসিসিআই সভাপতি পদে থাকতে পারবেন। এর আগে বাংলা থেকে বিসিসিআই প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন জগমোহন ডালমিয়া। এবার বোর্ডে ফের নির্বাচন শুরু হওয়ার প্রেক্ষিতে সৌরভ যে সভাপতি পদের অন্যতম দাবিদার তার ইঙ্গিত মিলতে শুরু করেছিল বেশ কিছুদিন আগে থেকেই

শেষ খবর পাওয়া পর্যন্ত সভাপতি পদে সৌরভ গঙ্গোপাধ্যায় ছাড়া সচিব পদে গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশনের জয় শাহ, যুগ্ম সচিব পদে অসম ক্রিকেট অ্যাসোসিয়েশনের দেবজিত সইকিয়া এবং কোষাধক্ষ পদে হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশনের অরুণ ধুমল মনোনয়ন জমা দেবেন।

সূত্রের খবর, সবকটি রাজ্য সংস্থা মিলে ঠিক করেছে, সমস্ত পদেই সর্বসম্মত প্রার্থী দেওয়া হবে। সোমবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। ২৩ শে অক্টোবর নির্বাচন। তবে এখনও যা পরিস্থিতি তাতে সৌরভের বিসিসিআই সভাপতি হওয়া কার্যত নিশ্চিত।

Comments
Loading...