নারদ কাণ্ডে সিবিআইয়ের কাছে কণ্ঠস্বরের নমুনা দিলেন শোভন, অপরূপা, কাল আসছেন শুভেন্দু, কাকলি

নারদ কাণ্ডে বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায় এবং তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করল সিবিআই। বুধবার সকালে শোভন চট্টোপাধ্যায় এবং অপরূপা পোদ্দার সিবিআই অফিসে পৌঁছন। সেখানে তাঁদের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করা হয়। এই নমুনা পাঠিয়ে দেওয়া হবে দিল্লিতে। সেখানেই বিশ্লেষণ করে দেখা হবে ফুটেজে শোনা কণ্ঠস্বরের সঙ্গে সিবিআইয়ের রেকর্ড করা নমুনা মিলছে কিনা।

এদিকে কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য সিবিআই ডেকে পাঠিয়েছিল রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী, সাংসদ কাকলি ঘোষদস্তিদার এবং ইকবাল আহমেদকেও। শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, ১২ ই সেপ্টেম্বর তিনি সিবিআই অফিসে যাবেন। সেই অনুযায়ী বৃহস্পতিবার সিবিআই অফিসে কণ্ঠস্বরের নমুনা দেওয়ার কথা শুভেন্দু অধিকারীর। অন্যদিকে তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদারও বৃহস্পতিবার সিবিআই অফিসে হাজির হয়ে কণ্ঠস্বরের নমুনা দেবেন বলে জানা গিয়েছে।

নারদাকাণ্ডে খুব দ্রুত চার্জশিট পেশ করতে চায় সিবিআই। তাই ১০ অভিযুক্তের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করে দিল্লির ফরেন্সিক ল্যাবরেটরিতে পাঠানো হচ্ছে বলে সূত্রের খবর। নারদ কাণ্ডে অভিযুক্ত ৫ জনের কণ্ঠস্বরের নমুনা ইতিমধ্যেই সংগ্রহ করে ফেলেছে সিবিআই। বাকি ৫ জনকে এবার তলব করা হচ্ছে। বুধবারই সেই ৫ জনের মধ্যে শোভন এবং অপরূপা সিবিআই অফিসে হাজির হয়ে কণ্ঠস্বরের নমুনা দেন। বৃহস্পতিবার আসছেন শুভেন্দু অধিকারী এবং কাকলি ঘোষদস্তিদার। সবকটি কণ্ঠস্বরের নমুনা দিল্লিতে পাঠানো হবে। সিবিআই সূত্রে খবর, ম্যাথু স্যামুয়েল এখনও অরিজিনাল ফুটেজ সিবিআইয়ের কাছে জমা দেননি। তাই সিবিআই চাইছে কণ্ঠস্বরের নমুনার ফরেন্সিক পরীক্ষা করে নিশ্চিত হতে।

Comments
Loading...