ডানা ছাঁটা গেল শোভনের, তৃণমূলে গুরুত্ব বাড়ল শুভেন্দুর

শেষ পর্যন্ত ডানা ছাঁটা গেল শোভন চট্টোপাধ্যায়ের। আগে তাঁর হাত থেকে পরিবেশ দফতর নিয়ে নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। আর শুক্রবার তৃণমূলের কোর কমিটির মিটিংয়ের শেষে শোভনকে দক্ষিণ ২৪ পরগনার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল। তাঁর বদলে দক্ষিণ ২৪ পরগনার দলের সভাপতি করা হল রাজ্যসভার সাংসদ শুভাশিস রায়চৌধুরীকে। পাশপাশি লোকসভা ভোটের আগে দলে গুরুত্ব বাড়ল শুভেন্দু অধিকারীর। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে নদিয়া জেলার অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল পরিবহণন্ত্রী শুভেন্দুকে। এদিন দলীয় ক্ষেত্রে কিছু অদল-বদলের পাশাপাশি লোকসভা ভোটকে সামনে রেখে আগামী ১৯ শে জানুয়ারি ব্রিগেডে যে সমাবেশের আয়োজন করছে এদিন তারও পরিকল্পনা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।
ব্রিগেড সমাবেশের কথা উল্লেখ করে তৃণমূল নেত্রী বলেন, সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি থেকে সোনিয়া গান্ধী, মায়াবতী থেকে স্ট্যালিন সবাইকে আমন্ত্রণ জানানো হবে ব্রিগেড সমাবেশে। সেই সমাবেশ থেকেই কেন্দ্রে বিজেপি সরকারকে হঠানোর ডাক দেবে তৃণমূল কংগ্রেস।
এদিকে লোকসভা ভোটের আগে শোভন চট্টোপাধ্যায়কে দক্ষিণ ২৪ পরগনার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়াকে তৃণমূলের অভ্যন্তরে গুরুত্বপূর্ণ বিষয় বলেই মনে করছে রাজনৈতিক মহল। স্ত্রীর সঙ্গে ডিভোর্সের মামলা এবং অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সম্পর্কের জেরে শোভনের ভূমিকা নিয়ে দলের মধ্যে সাম্প্রতিক অতীতে একাধিক প্রশ্ন উঠেছে। তাঁকে বারবার সতর্কও করেছেন মুখ্যমন্ত্রী। এদিন দলের তাঁর গুরুত্ব কমে যাওয়া এবং লোকসভা ভোটের আগে শুভেন্দুর গুরুত্ব বৃদ্ধি যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

Comments
Loading...