নারদ কাণ্ডে শুভেন্দু অধিকারী, সুব্রত মুখোপাধ্যায়কে সিবিআই তলব, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে নিজাম প্যালেসে ডাক

শোভন চট্টোপাধ্যায়, অপরূপা পোদ্দারের পর নারদ কাণ্ডে এবার শুভেন্দু অধিকারী ও সুব্রত মুখোপাধ্যায়কে তলব করল সিবিআই।
সিবিআই সূত্রে খবর, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই নিজাম প্যালেসে রাজ্যের দুই মন্ত্রী শুভেন্দু অধিকারী ও সুব্রত মুখোপাধ্যায়কে ডেকে পাঠানো হয়েছে। এর আগে সেপ্টেম্বরে নারদ কাণ্ডে এঁদেরকে ডেকে পাঠানো হয়েছিল। এদিকে বুধবারই সদ্য বিজেপিতে যোগ দেওয়া শোভন চট্টোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারকে নোটিস পাঠায় সিবিআই। তাঁদের যথাক্রমে ৩১ শে অগাস্ট ও ২ রা সেপ্টেম্বর নিজাম প্যালেসে উপস্থিত হতে বলা হয়েছে।
সূত্রের খবর, নারদ মামলার চার্জশিট দেওয়ার জন্য শেষ পর্যায়ের কিছু বয়ান রেকর্ড করতে মামলায় জড়িতদের জিজ্ঞাসাবাদ করছে সিবিআই।
বুধবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সমাবেশ থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, বাংলাকে টার্গেট করেছে বিজেপি। তাই বিভিন্ন কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে তাঁদের ভয় পাওয়ানোর চেষ্টা করা হচ্ছে। মমতার কথায়, আজ আমার ভাইকে ডাকছে, কাল আমাকে ডাকবে। জেলে গেলে ভাববো, দেশ আবার পরাধীন হয়েছে। তাই এটা আমাদের স্বাধীনতার সংগ্রাম। অন্যদিকে, যে তৃণমূল নেতাদের নারদ তদন্ত ও চিট ফান্ড মামলার তদন্তে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, তাঁদের অভিযোগ, তদন্তের নামে দলের অভ্যন্তরীণ বিষয় জানার চেষ্টা করছে কেন্দ্রীয় এজেন্সি। তৃণমূল শীর্ষ নেতৃত্বের অভিযোগ, কীভাবে রাজ্যসভার সাংসদ বেছে নেওয়া হয়, কীভাবে বিভিন্ন মিটিংয়ের আয়োজন হয়, তদন্তের নামে এমন সব তথ্য জানতে চাওয়া হচ্ছে, যা একান্তই দলের অভ্যন্তরীণ বিষয়।
প্রসঙ্গত, তৃণমূলের মুখপত্রর তহবিল সংক্রান্ত তথ্য থেকে সারদার সঙ্গে যোগযোগ সম্পর্কিত বিভিন্ন বিষয় জানতে ‘জাগো বাংলা’র কোষাধ্যক্ষ তমোনাশ ঘোষ, তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী ও জাগো বাংলার প্রকাশক ডেরেক ও’ ব্রায়েনকে জেরা করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই সূত্রে খবর, তাঁদের জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু অস্পষ্টতা দূর হয়েছে। নেতাদের দেওয়া বয়ানের ওপর ভিত্তি করে পরের পর্যায়ের তদন্ত শুরু হবে বলে জানা গিয়েছে।

Comments
Loading...