Subhendu Vs Abhishek: শুভেন্দুকে জবাব অভিষেকের, আমি লিফটে উঠিনি, প্যারাস্যুটে নামিনি! লিফটে উঠলে পতন অনিবার্য

দলের সঙ্গে দ্বন্দ্ব পর্বে কিছুদিন আগেই শুভেন্দু অধিকারী এক জনসভায় বলেছিলেন, আমি লিফটে উঠিনি, প্যারাস্যুটে নামিনি। এই কথার মধ্যে দিয়ে তৃণমূল যুব সভাপতি, সাংসদ অভিষেক ব্যানার্জিকে তিনি নিশানা করেছিলেন বলেই ব্যাখ্যা করেছিল রাজনৈতিক মহল। এরপর গত শুক্রবার, ২৭ নভেম্বর মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী। তাঁর ইস্তফার ৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচনী প্রচার শুরু করলেন অভিষেক। নাম না করে জবাব দিলেন শুভেন্দু অধিকারীকে।

রবিবার ডায়মন্ডহারবারে জনসভা করেন অভিষেক। সেখানে বিজেপি নেতৃত্বকে চড়া সুরে নিশানা করার পাশাপাশি নাম না করে শুভেন্দু অধিকারীকে জবাব দেন তিনি। অভিষেক বলেন, আমরা  কেউ লিফটে উঠিনি, প্যারাস্যুটে নামিনি। আমি প্যারাস্যুটে নামলে দক্ষিণ কলকাতা থেকে ভোটে দাঁড়াতাম, সেখানে আমার বাড়ি। কিন্তু ডায়মন্ডহারবারে দাঁড়িয়ে ২০১৪ সালে লড়ে জিতেছি, যেখানে আমাদের আগের সাংসদ কোনও কাজ না করায় দলের ভাবমূর্তি খারাপ হয়েছিল।

এরপরই আরও সুর চড়িয়ে অভিষেক বলেন, আমি প্যারাস্যুটে নামলে বা লিফতে উঠলে অনেক পদে থাকতাম। আমাদের দলে কেউ লিফটে ওঠে না, প্যারাস্যুটে নামে না। কেউ যদি প্যারাস্যুটে নামে তার পতন অনিবার্য। এই কথা বলেও দলের যুব সভাপতি ঘুরিয়ে শুভেন্দুকেই বার্তা দিলেন বলে তৃণমূলের অন্দরমহলের ব্যাখ্যা।

শুক্রবার মন্ত্রিত্ব ছাড়ার পরই শুভেন্দুকে নিয়ে তৃণমূলের অন্দরে জল্পনা তৈরি হয়েছে তিনি কী করবেন তা নিয়ে। এই তিনি দল ছাড়তে পারেন বলেও অএনেক অনুমান করছেন। এই পরিস্থিতিতে এদিন অভিষেক দলীয় কর্মীদের প্রশ্ন করেন, কেউ যদি বেইমানি করেন, আপনারা কি তাঁর সঙ্গে থাকবেন?

Comments
Loading...