শুভেন্দু অধিকারী: মুখ্য মন্ত্রী এখনও আমায় তাড়াননি, আমিও ছেড়ে যাইনি, বসন্তের কোকিল নই……

রামনগরের সমবায় সপ্তাহ পালনের মঞ্চ থেকে নাম না করে তৃণমূলকে বিঁধলেও নিজের রাজনৈতিক অবস্থান খোলসা করলেন না শুভেন্দু অধিকারী। উলটে তাঁকে নিয়ে জল্পনা তৈরির জন্য এদিন সংবাদমাধ্যমের একাংশকে আক্রমণ করে শুভেন্দুর বার্তা, আমি এখনও একটি রাজনৈতিক দলের প্রাথমিক সদস্য। আমি এখনও রাজ্য মন্ত্রিসভার সক্রিয় সদস্য। আমি যা করেছি তা পেশা নয়, নেশার জন্য। মুখ্যমন্ত্রী এখনও আমায় তাড়িয়ে দেননি। আমিও ছেড়ে যাইনি। নীতি-আদর্শ বিসর্জন দিয়ে কাজ করার লোক আমরা নই।

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের রামনগরে সমবায় সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত সভার মঞ্চে দাঁড়িয়ে রাজ্যের পরিবহণ মন্ত্রী বলেন,‘‌আমি বসন্তের কোকিল নই। একদিনের লোকও নই। মতান্তর থেকে বিভেদ হয়, বিভেদ থেকে বিচ্ছেদও হয়। কিন্তু যতক্ষণ নিয়ন্ত্রকরা তাড়াননি ততক্ষণ এসব বলা উচিত নয়।’

সম্প্রতি বিভিন্ন সভায় শুভেন্দু অধিকারীর করা মন্তব্য নিয়ে জোর চর্চা চলছিল সংবাদমাধ্যমে। তাঁর সঙ্গে তৃণমূলের দূরত্ব বাড়ছে বলে গুঞ্জন উঠেছিল। গেরুয়া পাগড়ি পরা শুভেন্দুর পোস্টার দেখে প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল, তাঁর বিজেপিতে যোগ দেওয়া এখন শুধু সময়ের অপেক্ষা কিনা। এব্যাপারে সংবাদমাধ্যমকে কটাক্ষ করে শুভেন্দু বলেছেন, ‘আজকে অনেক সংবাদমাধ্যমের প্রতিনিধিরা এখানে এসেছেন। তাঁরা যে হাইপ তুলেছিলেন, তার দায়িত্ব আপনাদেরই। শুভেন্দু অধিকারী স্থান, কাল, পাত্র, ব্যানার জানে।’তিনি আরও বলেন, সবার সঙ্গে আত্মিক পরিচয় রয়েছে। শুধু ভোট চাই, ভোট দাও বলি না। লকডাউনে, কোভিডে, আমফানে সবার পাশে থাকি।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মত, তৃণমূলের সঙ্গে সমঝোতার রাস্তা যে এখনও খোলা আছে সেটাই এদিন বোঝালেন শুভেন্দু অধিকারী।

 

Comments
Loading...