সুপার সাইক্লোন আমপানে বিধ্বস্ত পূর্ব মেদিনীপুর জেলার বিস্তীর্ণ এলাকা। শুক্রবার জেলার বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখলেন রাজ্যের পরিবহণ, সেচ ও জলসম্পদ উন্নয়নমন্ত্রী শুভেন্দু অধিকারী। যে এলাকাগুলিতে বেশি ক্ষতি হয়েছে, সেখানে দ্রুত পুনর্গঠনের কাজ শুরু করার জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক। তিনি কথা বলেন স্থানীয় মানুষের সঙ্গেও।

আমপানে ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখার পাশাপাশি ঝড়ে মৃত তপন দাসের পরিবারের হাতে সতীশ সামন্ত ওয়েলফেয়ারের পক্ষ থেকে ২ লক্ষ টাকার আর্থিক সাহায্য তুলে দেন তিনি। সেই সঙ্গে ঝড়ে বিধস্ত এলাকার স্কুলে আশ্রয় নেওয়া ১৫০ জনের খাবার ব্যাবস্থা ও ঝড়ে ভেঙে যাওয়া বাড়িগুলিকে পুনরায় মেরামত করতে ২৫ হাজার টাকা করে ছ’টি পরিবারকে আর্থিক সাহায্য করেন।

পরে শুভেন্দু অধিকারী জানান, পূর্ব মেদিনীপুরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বহু মানুষের জীবিকা বিপন্ন। একেই করোনার জন্য মানুষের যথেষ্ট সমস্যা হচ্ছে, তার মধ্যে এই সুপার সাইক্লোনের দাপটে জনজীবন বিপর্যস্ত। যত দ্রুত সম্ভব পরিস্থিতি স্বাভাবিক করতে সমস্ত উদ্যোগ নেওয়া হচ্ছে।

 

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us