বিচ্ছেদ আসন্ন! শুভেন্দু অধিকারী কি মন্ত্রিসভা থেকে ইস্তফা দিতে চলেছেন?

তৃণমূল কংগ্রেসের সঙ্গে শুভেন্দু অধিকারীর বিচ্ছেদ কি আসন্ন? এমনই জল্পনা তৈরি হয়েছে তৃণমূলের অন্দরে। বুধবার রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী হুগলি রিভার ব্রিজ কমিশনার্স (এইচআরবিসি) এর চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেন। তারপর এই আলোচনাই জোরালো হয়েছে, দু’পক্ষের মধ্যে যে কথা শুরু হয়েছিল তা কোনও সমাধান সূত্র বের করতে পারেনি।

সূত্রের খবর, এবার রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা দিতে চলেছেন শুভেন্দু অধিকারী। এই মুহূর্তে নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দুর হাতে রয়েছে তিনটি দফতর। পরিবহণ, সেচ এবং জলসম্পদ উন্নয়ন। পাশাপাশী হলদিয়া ডেভেলপমেন্ট অথরিটি বা এইচডিএ-এর চেয়ারম্যানও রয়েছেন তিনি। জানা যাচ্ছে, রাজ্যের মন্ত্রিসভা এবং এইচডিএ-এর চেয়ারম্যানের পদ ছাড়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন তিনি।

বুধবার শুভেন্দু অধিকারী এইচআরবিসি’র চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেন। বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী এইচআরবিসি’র চেয়ারম্যান করেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। তৃণমূল সূত্রের ব্যাখ্যা কল্যাণকে এই পদে এনে শুভেন্দুকেই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। কারণ, কিছুদিন আগেই কল্যাণ বেনজিরভাবে শুভেন্দুকে আক্রমণ করেছিলেন। এরপর শুভেন্দুর ছেড়ে দেওয়া পদে কল্যাণকে এনে মুখ্যমন্ত্রী বুঝিয়ে দিলেন, এই ইস্যুতে তিনি সাংসদের পাশেই আছেন। এরপরই জল্পনা জোরালো হয়েছে, শুভেন্দুর সঙ্গে দলের বিচ্ছেদ আসন্ন, কিন্তু কবে, সেদিকেই তাকিয়ে সবাই।

Comments
Loading...