ছাত্র-যুব’র পাশে স্বস্তিকা, #studentvoice লিখে টুইট

সেই হীরক রাজার সময় থেকে চলে আসছে, ছাত্ররা “যত বেশি জানে, তত কম মানে…।” আদি থেকে বর্তমান, দেশের যুবশক্তিই একমাত্র কান্ডারী। তাই যুগে যুগে অরাজক পরিস্থিতি থেকে দেশকে উদ্ধারের কাজে বারবার তারাই পথে নেমে এসেছে। বৃহস্পতিবার রাজনৈতিক ঝোঁককে পাশে রেখে ছাত্র সমাজ চাকরি এবং নিজেদের আত্মসম্মানের জীবন দাবি করে কলকাতার রাজপথে নেমে আসে। এর পর নবান্ন অভিযানের সুরে পথে হাঁটতে থাকলে শুরু হয় তাদের উপর পুলিশি অকথ্য অত্যাচার। গোটা দিনের সাক্ষী থেকে ছাত্রদের সমর্থনে দাঁড়িয়ে  অবর্ণনীয় পরিস্থিতি নিয়ে একের পর এক টুইট করেন বলিউড অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

গতকাল রাতে মহানগরীর রাজপথে দুটি ভয়ঙ্কর ছবিকে তুলে ধরে রাজ্য পুলিশকে কটূক্তির মধ্য দিয়ে ব্যাখ্যা করে এবং ছাত্রসমাজের পাশে আছেন লিখে প্রথম টুইটটি করেন।

এখানেই শেষ নয় রাজ্যের রাজনৈতিক পরিস্থিতিকে সংকেতিক অক্ষরের দ্বারা ব্যাখ্যা করে রসিকতা ও ক্ষোভ উগরে দেন। সবশেষে গতকালের বিষয় নিয়ে নিজের ভেতরকার সমস্ত ক্ষোভকে জনসমক্ষে তুলে ধরে টুইট করেন, “পুলিশ মেরে ফাটিয়ে দিচ্ছে। চাকরি চাই মিছিল করা যাবে না, কোন কিছু নিয়ে প্রতিবাদ করা যাবে না। কিছু নিয়ে কথা বললেই নয় লেফট লার্নিং নয় রাইট লার্নিং?! কেন সোজা হয়ে দাঁড়িয়ে কথা বলা যায়না! কিউ কি রাজনৈতিক অনুমোদন ছাড়া কথা বলতে পারে না?” স্বস্তিকার কথায় ফুটে উঠেছে যুবসমাজ কোন রাজনীতি মানে না। সত্যি কথাকে তারা সোজাভাবে বলতে জানে। আদি যুগ থেকে আজ পর্যন্ত সোজা কথাকে সোজা ভাবেই তারা বলে এসেছে আগামীতেও বলবে।

Comments
Loading...