মোদীকে ব্রিগেডে এনে বাংলায় গেরুয়া ঝড় তুলতে মরিয়া বিজেপি

এরআগে ৭ তারিখে বাংলায় আসছেন মোদী

রথযাত্রার পর মোদীর ব্রিগেড সভা ঘিরে জল্পনা তৈরি হয়েছে রাজ্যে। প্রধানমন্ত্রীর ব্রিগেডে সভার প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্য বিজেপি। সূত্রের খবর, মার্চে রাজ্যে আসবেন মোদী। সেইসময় বিগ্রেডে গেরুয়া ঝড় তুলতে মরিয়া রাজ্য বিজেপি নেতৃত্ব।

এরআগে ৭ তারিখে বাংলায় আসছেন মোদী। হলদিয়ায় পেট্রোকেমিক্যালসের অনুষ্ঠানে যোগ  দেবেন তিনি। সেই সময় কোনও রাজনৈতিক কর্মসূচি থাকছে না মোদীর। সেই কারণে মার্চে প্রধানমন্ত্রীকে ব্রিগেডে এনে বিরোধীদের চমক দিতে চাইছে বিজেপি।

বিধানসভা নির্বাচনের আগে রাজ্যজুড়ে পরিবর্তনের ডাক দিয়ে রথযাত্রা করার পরিকল্পনা করেছে বিজেপি। এই রথযাত্রাকে পাঁচটি জোনে ভাগ করেছে বিজেপি। রথযাত্রার সূচনায় আসবেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। নবদ্বীপ থেকে প্রথম রথযাত্রার সূচনা করবেন তিনি। অমিত শাহ কোচবিহার থেকে আরেকটি রথযাত্রার সূচনা করবেন।

গঙ্গাসাগর থেকে শুরু হবে আরেকটি রথযাত্রা। সেটি গঙ্গাসাগর থেকে শুরু করে দক্ষিণ ২৪ পরগনার সবকটি বিধানসভা কেন্দ্র ঘুরে কলকাতায় শেষ হবে। ৯ তারিখ ঝাড়গ্রাম থেকে আরও একটি রথযাত্রা শুরু হয়ে শেষ হবে হাওড়ার বেলুড়ে। বীরভূমের তারাপীঠ থেকে আরেকটি রথযাত্রা শুরু হয়ে শেষ হবে পুরুলিয়ায়।

যদিও রথযাত্রা বন্ধ করতে হাইকোর্টে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। ভোটের আগে আইনশৃঙ্খলার অবনতি হওয়ার আশঙ্কায় রথযাত্রা বাতিলের দাবি করে হাইকোর্টের আইনজীবী রমাপ্রসাদ সরকার মামলা দায়ের করেছেন।

Comments
Loading...