রাজ্যের নতুন AG গোপাল মুখার্জি, মঙ্গলবারই ইস্তফা দেন কিশোর দত্ত 

কিশোর দত্তের জায়গায় এলেন আইনজীবী গোপাল মুখার্জি। রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেলে হলেন তিনি। রাজ্যপাল ট্যুইট করে নতুন অ্যাডভোকেট জেনারেলে নিয়োগের কথা জানান।

মঙ্গলবারই অ্যাডভোকেট জেনারেলের পদ থেকে ইস্তফা দেন কিশোর দত্ত। এদিন তিনি রাজ্যপালকে তাঁর পদত্যাগ পত্র পাঠান। ট্যুইট করে রাজ্যপাল তাঁর পদত্যাগ পত্র প্রাপ্তির কথা জানান। 

২০১৭ সালে ফেব্রুয়ারি মাসে দায়িত্ব নেন আইনজীবী কিশোর দত্ত। প্রায় ৫ বছর তিনি এই দায়িত্ব সামলেছেন। ইস্তফার কারণ নিয়ে কিছু জানাননি কিশোর দত্ত। পদত্যাগ পত্রে তিনি জনিয়েছেন, ব্যক্তিগত কারণে ইস্তফা দিচ্ছেন। 

রাজ্যপাল ইস্তফাপত্রের ছবি ট্যুইট করে লেখেন, সংবিধানের ১৬৫ নম্বর ধারা অনুযায়ী বিশিষ্ট আইনজীবী কিশোর দত্তের ইস্তফা গ্রহণ করা হল। রাজ্যপাল ছাড়াও রাজ্যের মুখ্যসচিব এবং আইনমন্ত্রীকে তিনি পদত্যাগ পত্র পাঠিয়েছেন। 

উল্লেখ্য এদিনও রাজ্যের তরফে একটি মামলার ভার্চুয়াল শুনানিতে হাজির ছিলেন কিশোর দত্ত। তারপরেই নিজের ইস্তফাপত্র রাজ্যপালকে পাঠিয়ে দেন। আগাম কোনও ঘোষণা ছাড়া কেন এই সিদ্ধান্ত নিলেন তা নিয়ে ইতিমধ্যেই জল্পনা হয়েছে। 

উল্লেখ্য ২০১৭ সালে ফেব্রুয়ারি মাসে জয়ন্ত মিত্রের জায়গায় অ্যাডভোকেট জেনারেলের দায়িত্ব নেন আইনজীবী কিশোর দত্ত। এর আগে এই পদে ছিলেন, অনিন্দ্য মিত্র, বিমল চ্যাটার্জি। 

Comments
Loading...