প্রথম করোনা টিকা নিলেন অনুজ শর্মা

করোনা টিকা নিলেন সদ্য প্রাক্তন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। পুলিশ কমিশনারের পদ থেকে বিদায় নেওয়ার আগে করোনা টিকা নিলেন তিনি। প্রথম সারির করোনা যোদ্ধাদের ইতিমধ্যেই করোনা টিকা দেওয়ার কাজ শুরু হয়েছে। রাজ্যজুড়ে প্রথম দফায় কয়েক হাজার স্বাস্থ্যকর্মী করোনা টিকা নিয়েছেন। এবার দ্বিতীয় দফায় পুলিশ কর্মীদের করোনা টিকাকরণের কাজ শুরু হয়েছে। সেই তালিকায় প্রথমের দিকে ছিলেন কলকাতা পুলিশের সিপি অনুজ শর্মা। পুলিশ হাসপাতালে এই টিকা নেন তিনি।

ইতিমধ্যেই করোনা ভ্যাকসিন কোভিশিল্ড দেওয়ার কাজ শুরু হয়েছে করোনার সঙ্গে যুক্ত বিভিন্ন পেশার ব্যক্তিদের। গত বছর মার্চ মাসে লকডাউন শুরুর সময় থেকেই কলকাতা পুলিশ ধারাবাহিকভাবে করোনা মোকাবিলায় কাজ করছে। কলকাতা ও রাজ্য পুলিশের বহু অফিসার-কর্মচারী করোনা সংক্রমিত হয়েছেন। করোনায় মৃত্যুও হয়েছে অনেক পুলিশ আধিকারিকের। ৪,১২১ জন করোনা আক্রান্ত হয়েছেন। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার অনুজ শর্মা নিজেও করোনায় সংক্রমিত হয়েছিলেন।

সোমবার পুলিশ কমিশনারের পদ থেকে বিদায় নেন অনুজ শর্মা। নতুন পুলিশ কমিশনার হন সৌমেন মিত্র।সূত্রের খবর, সোমবার থেকে কলকাতা পুলিশের অফিসার ও কর্মচারীদের কোভিড টিকাকরণের কাজ শুরু হচ্ছে। আর প্রথম টিকা নিয়ে এই কর্মসূচির সূচনা করেন খোদ বিদায়ী পুলিশ কমিশনার অনুজ শর্মা। পুলিশ কর্মীদের মধ্যে করোনা টিকা নিয়ে ভীতি কাটানোর জন্য সবার আগে টিকা নেন অনুজ শর্মা।

সোমবার কলকাতার নতুন পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব নেন সৌমেন মিত্র। এদিন বিকেল থেকে নতুন সিপি হিসেবে কাজ শুরু করবেন তিনি। অনুজ শর্মার হাত থেকে কলকাতা পুলিশের দায়িত্ব নেন ১৯৮৮ ব্যাচের আইপিএস অফিসার সৌমেন মিত্র।

Comments
Loading...