বিশ্বাসঘাতক তকমা দিয়ে বৃন্দা কারাট, প্রকাশ রাজ সহ ১৫ জনকে প্রাণনাশের হুমকি-চিঠি

নিজের ধর্মের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন, এই বিশ্বাসঘাতকদের দেখে নেওয়া হবে। এক উড়ো চিঠির মাধ্যমে এভাবেই প্রাণনাশের হুমকি দেওয়া হল দক্ষিণ ভারতের ১৫ জন বিশিষ্ট ব্যক্তিত্বকে। এই তালিকায় রয়েছেন সিপিএম নেত্রী বৃন্দা কারাট, বিশিষ্ট দক্ষিণী অভিনেতা তথা নরেন্দ্র মোদির প্রবল সমালোচক বলে পরিচিত প্রকাশ রাজ, কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা জেডিএস নেতা এইচডি কুমারস্বামী, নিদুমাদিদি স্বামী, নিজগুণানন্দ স্বামী প্রমুখ।
জানা গিয়েছে, লিঙ্গায়েত দ্রষ্টা নিজগুণানন্দ স্বামীকে উদ্দেশ্য করে লেখা একটি চিঠিতে এই হুমকির কথা জানানো হয়েছে। যদিও সেই চিঠিতে কারও নাম নেই। তবে সেটি লেখা হয়েছে কর্ণাটক থেকে। চিঠিতে বলা হয়েছে, নিজ ধর্মের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন এই ১৫ জন। তাই তাঁদের দেখে নেওয়া হবে। ২০২০ সালের ২৯ জানুয়ারি এই ১৫ জন যেন নিজেদের শেষযাত্রার জন্য তৈরি থাকেন। তালিকায় নাম রয়েছে প্রাক্তন বজরং দল নেতা মহেন্দ্র কুমার, অভিনেতা চেতন কুমার, সাংবাদিক অগ্নি শ্রীধর প্রমুখেরও।
কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী জানিয়েছেন, এটা তাঁকে খুনের চক্রান্ত’। এর মাধ্যমে সমাজে ভয়ের পরিবেশ তৈরি চেষ্টা চলছে। তবে এতে লাভ কিছু হবে না  তিনি এতে পিছু হঠবেন না। এর  পিছনে বিজেপির চক্রান্ত রয়েছে বলেও অভিযোগ করেছেন কুমারস্বামী। অভিনেতা প্রকাশ রাজ নিজের প্রতিক্রিয়ায় জানিয়েছেন, এটা ভীরুতার লক্ষণ। বৃন্দা কারাট জানিয়েছেন, তিনি নিজের কথা বলা থামাবেন না। পাশাপাশি পুলিশের এ বিষয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়া উচিত বলেও মনে করেন তিনি।
এই হুমকি-চিঠির প্রেক্ষিতে কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোমাই জানিয়েছেন, যাঁরা হুমকি পেয়েছেন তাঁদের অতিরিক্ত নিরাপত্তা দেওয়া হবে এবং এই ঘটনার তদন্ত করা হবে।

Comments
Loading...