কেদারনাথ থেকে উদ্দেশ্যপ্রণোদিত প্রচার চালাচ্ছেন মোদী, কমিশনে ফের বিধিভঙ্গের অভিযোগ তৃণমূলের

উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রধানমন্ত্রীর কেদারনাথ যাত্রার প্রচার চলছে। এই অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল। নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ দায়ের।

সপ্তম দফা ভোটের আগের দিনই নির্বাচন কমিশনের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তুলে, শেষ দফায় সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট করার দাবি জানিয়ে কমিশনকে কড়া চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর রবিবার ভোট শুরুর পর, নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল। সাংসদ ডেরেক ও ‘ব্রায়েন কমিশনে অভিযোগ করেন, গত ১৭ ই মে সন্ধ্যে ৬ টায় সমস্ত রকম নির্বাচনী প্রচার বন্ধ হওয়া সত্ত্বেও, তা মানেননি নরেন্দ্র মোদী। রবিবার কমিশনকে দেওয়া চিঠিতে অভিযোগ, গত দু’দিন ধরে মোদীর কেদারনাথ যাত্রার ছবি দেখাচ্ছে সংবাদমাধ্যম। আর প্রধানমন্ত্রী কেদারনাথ থেকে বিভিন্ন সরকারি প্রকল্পের কথা ঘোষণা করছেন, যা নির্বাচনী বিধিভঙ্গের সামিল, বলে অভিযোগ তৃণমূলের।
চিঠিতে ডেরেক ও ‘ব্রায়েনের আরও অভিযোগ, প্রধানমন্ত্রীর কেদারনাথ সফরের পুঙ্খানুপুঙ্খ বিবরণ প্রচার করা হচ্ছে, যা ভোটারদের প্রভাবিত করছে। তৃণমূলের আবেদন, অবিলম্বে নরেন্দ্র মোদীর এই উদ্দেশ্যপ্রণোদিত ‘অবৈধ প্রচার’ যাতে বন্ধ করা হয় তার জন্য উপযুক্ত ব্যবস্থা নিক নির্বাচন কমিশন।

এ পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ওঠা প্রতিটি নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগের প্রেক্ষিতে তাঁকে ক্লিনচিট দিয়েছে নির্বাচন কমিশন।

Comments
Loading...