পূর্ব মেদিনীপুরে ৪ শুভেন্দু ঘনিষ্ঠ নেতাকে সরাল তৃণমূল

পূর্ব মেদিনীপুরে দলবিরোধী কাজকর্মের বিরুদ্ধে পদক্ষেপ করার জন্য শুক্রবার শিশির অধিকারীকে নির্দেশ দিয়েছিলেন মমতা। ২৪ ঘণ্টার মধ্যে শুভেন্দু ঘনিষ্ঠ বলে পরিচিত ৪ তৃণমূল ব্লক সভাপতিকে সরিয়ে দিলো দল। 

নন্দীগ্রাম ১ ব্লকের সভাপতির পদ থেকে শুভেন্দু ঘনিষ্ঠ নেতা মেঘনাদ পালকে সরিয়ে দেওয়া হয়েছে। সূত্রের খবর, ওই পদে বসানো হয়েছে মেঘনাদ বিরোধী গোষ্ঠীর এক নেতাকে।

এছাড়া কাঁথি ১ নম্বরের সভাপতি মৃন্ময় পাণ্ডা, কাঁথি ২ এর সভাপতি উত্তম বারিক, নন্দকুমারের ব্লক সভাপতি সুকুমার বেরাকেও পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এঁরা সবাই শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ বলে পরিচিত। 

শুক্রবার বিকেলে দলের জেলা সভাপতি, বিধায়ক ও সাংসদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে নাম না করে শুভেন্দু অনুগামীদের বার্তা দিয়েছিলেন মমতা। সভায় উপস্থিত পূর্ব মেদিনীপুরে তৃণমূলের জেলা সভাপতি তথা শুভেন্দুর বাবা শিশির অধিকারীকেই দলবিরোধী কাজের বিরুদ্ধে পদক্ষেপ করতে বলেছিলেন নেত্রী। বৈঠকের মধ্যে শিশিরবাবুকে তিনি বলেন, ‘পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় দলবিরোধী কাজ চলছে। বিশেষ করে কাঁথি, নন্দীগ্রাম ও হলদিয়ায় দলবিরোধী কাজকর্ম বন্ধ করতে হবে। যারা দলবিরোধী কাজ করছে তাদের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে। সেইসঙ্গে হলদিয়া ও নন্দীগ্রামের ব্লক সভাপতি পরিবর্তনেরও নির্দেশ দেন তিনি। এর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই শুভেন্দু ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ৪ তৃণমূল সভাপতিকে সরানো হল।

Comments
Loading...