আজ মেহতাব হোসেনের দলের বিরুদ্ধে লড়াই ইস্টবেঙ্গলের, প্রথম মাঠে নামবেন স্প্যানিশ মিডফিল্ডার জুয়ান

মেহতাব হোসেন। নামটা শুনলেই একটাই ছবি ভেসে ওঠে চোখের সামনে। ইস্টবেঙ্গল জার্সি গায়ে মাঝমাঠে লড়াই করছেন ছোটখাটো চেহারার এক বাঙালি মিডফিল্ডার। দীর্ঘ এক দশক ইস্টবেঙ্গল জার্সি গায়ে খেলেছেন তিনি। পরিচিত ছিলেন মিডফিল্ড জেনারেল হিসেবে। মাঠজুড়ে ছুটে বেড়াতেন বলে তাঁকে বলা হত ডাবল সিলিন্ডার। সে সব এখন অতীত। খেলোয়াড় জীবন শুরু এবং শেষটা বাদ দিলে গোটা সময়টা ইস্টবেঙ্গলে খেলেছেন যে মেহতাব, তিনিই বৃহস্পতিবার ইস্টবেঙ্গলের প্রতিদ্বন্দ্বী।
বৃহস্পতিবার ঘরের মাঠে কলকাতা লিগের ম্যাচে সাদার্ন সমিতির মুখোমুখি হবে ইস্টবেঙ্গল। সাদার্নের কোচের দায়িত্বে মেহতাব হোসেন। কোচ হিসাবে প্রথমবার ইস্টবেঙ্গল মাঠে ইস্টবেঙ্গলের বিপক্ষ রিজার্ভ বেঞ্চে তিনি। গোটা বিষয়টি নিয়ে নস্টালজিক মেহতাব নিজে। তিনি বলছেন, ‘ইস্টবেঙ্গল জার্সির ওজনটাই আলাদা। এই ক্লাব সব সময় আমার হৃদয়ে। তবে অবশ্যই পেশাদার কোচ হিসেবে আমাকে আমার কাজটা করতেই হবে।’ অবশ্য শুধু মেহতাব হোসেনই বা কেন, বৃহস্পতিবার ইস্টবেঙ্গলের সঙ্গে লড়াই আরও এক প্রাক্তনীর। সিরিয়ান মিডফিল্ডার আল‌ আমনা। গত বছর চোটের জন্য ছেঁটে ফেলা হয়েছিল তাঁকে। তাই জবাব দেওয়ার জন্য মরিয়া থাকবেন আমনা।
বড় ম্যাচে আটকে যাওয়ার পর এটাই ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ। এই ম্যাচে জিততে না পারলে লিগ চ্যাম্পিয়নের দৌড়ে অনেকটা পিছিয়ে পড়বে লালহলুদ। তা ভালই জানেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেজান্দ্রো মেনিনডেজ। তাই সাদার্নের বিরুদ্ধে জয় পেতে মরিয়া তিনি। এই ম্যাচের আগেই বুধবার নতুন বিদেশি জুয়ান মেরাকে রেজিস্ট্রেশন করিয়ে নিচ্ছে ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার ইস্টবেঙ্গল জার্সি গায়ে অভিষেক হবে এই স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডারের।

Comments
Loading...