সুপ্রিম কোর্টে সিবিআই-রাজ্যে মামলার শুনানি মঙ্গলবার। সিপি তথ্য নষ্ট করতে পারেন, তার প্রমাণ দিনঃ সুপ্রিম কোর্ট

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানার চেষ্টার ঘটনায় আগামীকাল মঙ্গলবার শুনানি হবে সুপ্রিম কোর্টে। সূত্রের খবর, সোমবার সিবিআই দেশের শীর্ষ আদালতে জানায়, রাজ্য পুলিশ সারদা-নারদা মামলায় সহযোগিতা করছে না, তার জন্য রাজীব কুমারকে জেরা করা প্রয়োজন। রাজ্যের পক্ষে আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি পালটা জাজান, সিবিআই আগে প্রমাণ দিক, সিপি তথ্য নষ্ট করেছেন বা তা নষ্ট করতে পারেন। দু’পক্ষের বক্তব্য শোনার পর সুপ্রিম কোর্ট জানায়, মঙ্গলবার এই মামলার শুনানি হবে।
কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে রবিবার সন্ধ্যায় বেনজিরভাবে অভিযান চালায় সিবিআই। সেখানে কলকাতা পুলিশের অফিসাররা তাঁদের বাধা দেন। সিবিআই অফিসারদের শেক্সপিয়ার সরণি থানায় নিয়ে যাওয়া হয়। কেন্দ্রের বিরুদ্ধে সরাসরি হস্তক্ষেপের অভিযোগ তুলে মোদী-অমিত শাহকে তীব্র আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিবিআই অভিযানের বিরুদ্ধে রবিবার রাতেই ধর্মতলায় ধরনায় বসে পড়েন মুখ্যমন্ত্রী। রবিবার সারা রাত পেরিয়ে সোমবারও এই ধরনা চলছে।
সোমবার সকালে দেশের সলিসিটার জেনারেল তুষার মেহতা আদালতে জানান, সিবিআই তদন্তে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার সহযোগিতা করছে না। তখন দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন, আপনারা সেই প্রমাণ নিয়ে আসুন যাতে প্রমাণ হয় সিপি তথ্য নষ্ট করেছেন। যদি তা সঠিক হয় তবে আমরা এমন নির্দেশ দেব যে, কলকাতার পুলিশ কমিশনারকে পরে দুঃখপ্রকাশ করতে হবে। এরপর মুখ্যমন্ত্রীর ধরনায় রাজ্যের পুলিশ আধিকারিকদের যোগ দেওয়া নিয়েও আদালতে প্রশ্ন তোলেন সলিসিটার জেনারেল।
এরপর রঞ্জন গগৈ জানান, এই বিষয় এত গুরুত্বপূর্ণ নয় যে আজই শুনানি করতে হবে। কাল এই মামলার শুনানি হবে। এদিন রাজ্যের পক্ষে অভিষেক মনু সিঙ্ঘভি আদালতে উপস্থিত ছিলেন, তবে তিনি কোনও বক্তব্য রাখেনি।

Comments
Loading...