শিলিগুড়িতে সিপিএমে ভাঙন, গৌতম দেবের হাত ধরে তৃণমূলে যোগ দুই অশোক ঘনিষ্ঠের 

বুধবার এই যোগদান অনুষ্ঠানে গৌতম দেবের পাশাপাশি উপস্থিত ছিলেন দার্জিলিং-এ তৃণমূলের জেলা সভাপতি রঞ্জন সরকার

শিলিগুড়িতে ফের সিপিএমের বড়সড় ভাঙন। শিলিগুড়ি পুরসভার পুর প্রশাসক গৌতম দেবের হাত ধরে এদিন সিপিএম ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বিদায়ী কাউন্সিলর কমল আগারওয়াল এবং আরএসপি থেকে ঘাসফুল শিবিরে নাম লেখালেন রামভজন মাহাতো। 

কমল আগারওয়াল এবং রামভজন মাহাতো দু’জনেই প্রাক্তন পুর প্রশাসক তথা একুশের নির্বাচনের সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্যের ঘনিষ্ঠ বলে পরিচিত। 

বুধবার এই যোগদান অনুষ্ঠানে গৌতম দেবের পাশাপাশি উপস্থিত ছিলেন দার্জিলিং-এ তৃণমূলের জেলা সভাপতি রঞ্জন সরকার। 

২০১১ এর পর রাজ্য জুড়ে সবুজ ঝড় বইলেও নিজের গড় অক্ষুন্ন রেখেছিলেন শিলিগুড়ির প্রভাবশালী নেতা সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। কিন্তু একুশের বিধানসভা ভোটের আগেই তাঁর একদা ছায়াসঙ্গী যুব সিপিএম নেতা শঙ্কর ঘোষ বিজেপিতে যোগ দেন। একুশের বিধানসভায় তাঁর  রাজনৈতিক গুরু অশোক ভট্টাচার্যের বিরুদ্ধে বিজেপি প্রার্থী হয়ে লড়াইও  করেন।  

শঙ্কর ঘোষ বিজেপির টিকিটে জয় পেলেও, শিলিগুড়িতে বামেরা তাদের পুরোনো জমি অনেকটাই হারায়। অশোক ভট্টাচার্য একুশের বিধানসভা ভোটে তৃতীয় হন। আর এদিন তাঁর দুই ঘনিষ্ঠ নেতার তৃণমূলে যোগদানের ফলে শিলিগুড়ি শহরে সিপিমের শক্তি আরও বেশকিছুটা ক্ষয় হল, মত রাজনৈতিক মহলের। 

অন্যদিকে, একুশের নির্বাচনে রাজ্য জুড়ে তৃণমূলের বিপুল শক্তি বৃদ্ধি হলেও, শিলিগুড়িতে জয় পেয়েছে বিজেপি। সামনেই রাজ্যজুড়ে পুর ভোট। কমল আগারওয়াল এবং রামভজন মাহাতো দুজনেই স্থানীয় রাজনীতিতে খুবই প্রভাবশালী নেতা। সেদিক থেকে শিলিগুড়িতে গেরুয়া শিবিরকে রুখতে এই দুই নেতা উল্লেখযোগ্য ভূমিকা নেবেন বলে মনে করছেন পর্যবেক্ষকদের একাংশ।           

Comments
Loading...