বর্ষার শেষ লগ্নে জোড়া ঘূর্ণাবর্ত ভোগাচ্ছে দক্ষিণবঙ্গকে। বৃহস্পতিবার দিনভর কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে শুক্রবারের পর থেকে বৃষ্টির পরিমাণ কমবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস।
ওড়িশা উপকূল ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সৃষ্ট জোড়া ঘূর্ণাবর্তের ধাক্কায় বুধবার থেকে কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হুগলি, নদিয়া, মালদা, মুর্শিদাবাদে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেও কলকাতার আকাশের মুখ ভার। কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। মাঝেমধ্যে শরতের নীল আকাশের দেখা মিললেও ঘূর্ণাবর্তের খামখেয়ালিপনায় হঠাৎ হঠাৎ ঝিরঝিরে বৃষ্টি নামছে। নিম্নচাপ অক্ষরেখা উত্তরবঙ্গ থেকে ওড়িশা পর্যন্ত বিস্তার লাভ করায় রাজ্যজুড়ে এই বৃষ্টি, বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবারও কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস শুনিয়েছে আবহাওয়া দফতর। যদিও শুক্রবারের পর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি কমতে পারে। নিম্নচাপ অক্ষরেখা ক্রমশ বাংলাদেশের দিকে সরতে থাকায় শুক্রবার থেকে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরণের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Subscribe

You may also like