রাজীব কুমারের খোঁজে আলিপুর আইপিএস মেস থেকে রুবির মোড়ে ভিভান্তা হোটেল, শহরজুড়ে সিবিআইয়ের তল্লাশি

রাজীব কুমারের খোঁজে বৃহস্পতিবার শহরের নানা জায়গায় তল্লাশি চালাল সিবিআই। আলিপুরের আইপিএস মেস থেকে বাইপাসের পাঁচতারা হোটেল ভিভান্তার রান্নাঘর হয়ে নিউটাউন, রাজীব কুমারের খোঁজে শহরের বিভিন্ন জায়গায় তন্নতন্ন করে তল্লাশি চালালেন সিবিআই গোয়েন্দারা। অন্যদিকে, এদিন আন্ডার ওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের প্রসঙ্গ টেনে রাজীব কুমারের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারির জন্য আলিপুর আদালতে আবেদন করলেন সিবিআইয়ের আইনজীবী।
বুধবার দিল্লি থেকে সিবিআইয়ের বিশেষ দল রাজ্যে আসার পরেই কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারের খোঁজ শুরু হয়। বৃহস্পতিবার সকালে রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দিয়ে রাজীব কুমারের বর্তমান মোবাইল নম্বর চায় সিবিআই। ডিজি বীরেন্দ্রকে পাঠানো চিঠিতে সারদা মামলায় অভিযুক্ত আইপিএস অফিসার রাজীব কুমার এখন কোন মোবাইল নাম্বার ব্যবহার করছেন তা জানতে চাওয়া হয়। সেই সঙ্গে যেখানে যেখানে রাজীব কুমার যেতে পারেন তার সব জায়গায় তল্লাশি অভিযান চালায় সিবিআই দল। প্রথমে রাজীব কুমারের ৩৪ পার্ক স্ট্রিটের বাসভবনে যান সিবিআই অফিসাররা। বৃহস্পতিবার দুপুর নাগাদ আলিপুর আইপিএস কোয়ার্টারে হানা দেয় সিবিআই। সেখানে তল্লাশি চালিয়ে খালি হাতে ফিরতে হয়। এরপর কয়েক কিলোমিটার দূরে রুবি হাসপাতাল মোড় এলাকার ভিভান্তা হোটেলে অভিযান চালান কেন্দ্রীয় তদন্তকারী অফিসাররা। সেখানকার বিভিন্ন জায়গায় তল্লাশির পাশাপাশি গোয়েন্দারা হোটেলের রান্নাঘরেও খোঁজ শুরু করেন রাজীব কুমারের। হোটেলে যখন সিবিআই তল্লাশি চালাচ্ছে, হোটেলের বাইরে কলকাতা পুলিশের অফিসারের সংখ্যাও বাড়াতে থাকে। তারপরেই নিউটাউনের দিকে রওনা দেন সিবিআই অফিসাররা।
অন্যদিকে, রাজীব কুমারের পার্ক স্ট্রিটের বাসভবনে দুপুর নাগাদ গিয়ে ভারতীয় দণ্ডবিধির ১৬০ ধারায় নোটিস দিয়ে আসেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, গোয়েন্দাদের একটি দল হাজরা এবং কালীঘাট এলাকায় ঘোরাফেরা করেছেন। এদিকে রাজীবের বাসভবনের সামনেও বাড়ানো হয়েছে সাদা পোশাকে থাকা কলকাতা পুলিশের সংখ্যা।
পাশাপাশি আলিপুর আদালতে এদিন সিবিআইয়ের পক্ষ থেকে রাজীব কুমারের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করার জন্য আবেদন করা হয়। রাজ্য সরকারের তরফে কোনও সহযোগিতা পাওয়া যায়নি বলে আদালতে সওয়াল করে সিবিআই।

Comments
Loading...