মহারাষ্ট্রের হাসপাতালে ICUতে আগুন, ঝলসে মৃত্যু ১৩ করোনা রোগীর

ভোর সাড়ে ৫ টার মধ্যে ওই হাসপাতাল‌র আগুন নেভানো সম্ভব হয়

মহারাষ্ট্রের ভিরারে একটি হাসপাতালে আগুন লেগে মৃত্যু হল আইসিইউতে থাকা ১৩ করোনা রোগীর। মুম্বই থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে ভিরারের বিজয় বল্লভ হাসপাতালে ঘটনা।

হাসপাতালের এক কর্তা জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৩ টে নাগাদ বিজয় বল্লভ হাসপাতালের দ্বিতীয় তলায় ICU ওয়ার্ডে আগুন লাগে। শর্ট সার্কিটের জেরেই আগুন বলে জানা গিয়েছে।

শুক্রবার ভোর সাড়ে ৫ টার মধ্যে ওই হাসপাতাল‌র আগুন নেভানো সম্ভব হয়েছে বলে জানিয়েছেন দমকলের এক কর্মী।

বিজয় বল্লভ হাসপাতালের সিইও দিলীপ শাহ বলেন, ঘটনার সময় হাসপাতালে প্রায় ৯০ জন রোগীকে ভর্তি ছিলেন। তিনি আরও বলেন, ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাত ৩টে নাগাদ আগুন লাগে। এর জেরে দম আটকে আগুনে ঝলসে ১৩ জনের মৃত্যু হয়েছে। ২১ জন রোগীর অবস্থা সঙ্কটজনক ছিল। তাঁদের অন্য হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পালঘর জেলার হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনাকে ‘দুঃখজনক’ বলে অভিহিত করেছেন। ট্যুইট করে নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।

গভীর শোকপ্রকাশ করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ঘটনার যথাযথ তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

অগ্নিকাণ্ড নিয়ে ট্যুইট করে শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ এবং মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস।

 

এর আগে অক্সিজেন ট্যাঙ্কার লিক করে নাসিকের ডক্টর জাকির হুসেন হাসপাতালের ২২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছিল। গত বছর গুজরাতে একইভাবে আগুন লেগে মৃত্যু হয়েছিল একাধিক রোগীর।

Comments
Loading...