আজও বাতিল বহু ট্রেন, এক্সপ্রেস, স্পেশাল মিলিয়ে বাতিল প্রায় ১৩৯টি ট্রেন

ভারতীয় রেলওয়ে ১০ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার প্রায় ১৩৯টি ট্রেন বাতিল করেছে। ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে, পাঠানকোট-জ্বালামুখী এক্সপ্রেস, ভিওয়ান্ডি রোড, বিনা-দামোহ এক্সপ্রেস, ছত্রপতি শিবাজি টারমিনাস-মনসর স্পেশাল, দিল্লি-শামিল এক্সপ্রেস, আজিমগঞ্জ-নলহাটি প্যাসেঞ্জার স্পেশাল, রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার, আসানসোল-বোকারো সিটি মেমু, ফিরোজপুর-জলন্ধর সিটি স্পেশাল, লখনউ-হজরত নিজামউদ্দিন স্পেশাল, জলন্ধর সিটি- হোশিয়ারপুর স্পেশাল, মুজ্জফরপুর-পাটলিপুত্র মেমু, দ্বারভাঙ্গা- পাটলিপুত্র স্পেশাল এবং মুজ্জফরপুর- সমস্তিপুর এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

এছাড়াও বারাণসী- পটনা, হিসার- রেবারি, কাঠগোদাম- মুরাদাবাদ এক্সপ্রেস সহ ২৪টি ট্রেন আংশিক রূপে বাতিল করা হয়েছে। এই ট্রেনগুলি উত্তর প্রদেশ, বিহার, নিউ দিল্লি, পাঞ্জাব এবং পশ্চিমবঙ্গ দিয়ে চলার ফলে এই রাজ্যগুলির যাত্রীদের সমস্যা হবে বলে মনে করা হচ্ছে।আবহাওয়া, রিপেয়ারিং এবং অন্যান্য বাতিল করা হয়েছে ট্রেনগুলি।

তবে যাত্রীদের হয়রানি রুখতে এই সংক্রান্ত তথ্য রেল আগে থেকেই অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়ে দেয়। enquiry.indianrail.gov.in/mntes/-এ তথ্য জানা যায়। আইআরসিটিসির ওয়েবসাইটেও ভারতীয় রেলের সম্পর্কে বিশদে জানা যেতে পারে। সেটি হল – https://www.irctchelp.in/cancelled-trains-list/#list2।

বুধবারও ১৫৬ টি ট্রেন বাতিল করা হয়েছিল। ১৩২ টি ট্রেন পুরোপুরি বাতিল ছিল আর ২৪ টি ট্রেন আংশিকভাবে বাতিল করা হয়েছিল। বাতিল ছিল বেশ কয়েকটি লোকাল ট্রেন।

Comments are closed.