‘চিনা সেনা কবে ভারত ছাড়বে?’ অমিত শাহকে কটাক্ষ করে প্রশ্ন অভিষেকের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ওয়েব সমাবেশ শুরুর আগেই তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি চিনা সেনার এদেশে ঢুকে পড়া নিয়ে ট্যুইটে প্রশ্ন তুলেছিলেন। অমিত শাহ বাংলায় তৃণমূলের অপশাসনের অভিযোগে সোচ্চার হওয়ার পর এই ইস্যু তুলেই ফের তাঁকে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ। ট্যুইটে অমিত শাহকে কটাক্ষ করলেন অভিষেক ব্যানার্জি।
অমিত শাহের ওয়েব সভা শুরু কথা ছিল সকাল ১১ টায়। সকাল সাড়ে ১০ টা নাগাদ অভিষেক ব্যানার্জি নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি ট্যুইট করেন। তাতে তিনি লেখেন, বিপদের সময় সম্মানীয় অমিত শাহজির কথা শুনতে পায়নি বাংলা। আমাদের আবেদন, দয়া করে নিজের সময় মতো এই প্রশ্নটির জবাব দেবেন। অভিষেক প্রশ্ন করেন, চিন ভারতের জমি দখল করে আছে কিনা।

কিন্তু ঘণ্টাখানেকের জন সংবাদ অভিযানে একবারও অমিত শাহের মুখে শোনা যায়নি চিন প্রসঙ্গ। অমিত শাহের ভাষণ শেষ হওয়ার পর ফের তা নিয়ে ট্যুইট করে সরাসরি বিজেপি তথা অমিত শাহকে খোঁচা দেন অভিষেক। দুপুর ১ টায় করা ট্যুইটে ডায়মন্ডহারবারের সাংসদ লেখেন, ভাষণের কোনও সারমর্ম খুঁজে পেলাম না। ভাষণে অমিত শাহ বাংলা থেকে তৃণমূলের এক্সিটের নিজের স্বপ্নের কথা বললেন। আমি তাঁকে আরও একবার জিজ্ঞেস করতে চাই, কখন চিনেরা আমাদের ভূখণ্ড থেকে এক্সিট করবে?


চিনের সঙ্গে সীমান্ত বিবাদ নিয়ে ইদানীং উত্তেজনার পারদ চড়ছে। অভিযোগ ভারতের ভূখণ্ডে জোর করে দখল নেওয়ার চেষ্টায় আছে চিনের লালফৌজ। এই অভিযোগের সত্যতা নিয়ে প্রশ্ন থাকলেও প্রশ্ন ওঠা ঠেকানো যাচ্ছে না। এ প্রসঙ্গে প্রথমে রাহুল গান্ধীর প্রশ্নের মুখে পড়েছিল কেন্দ্রীয় সরকার। এবার অভিষেক ব্যানার্জি একই প্রশ্ন করে খোঁচা দিলেন সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।

Comments
Loading...