অভিষেক: সাগর থেকে পাহাড়ের রায়, বাংলা নিজের মেয়ে মমতাকেই চায়

লোকসভা ভোটে জলপাইগুড়িতে বিপুল ভোটে জিতেছিল বিজেপি। বিধানসভা ভোটের আগে সেই জলপাইগুড়ির নাগরাকাটায় জনসভা করলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক ব্যানার্জি। বললেন, সাগর থেকে পাহাড়ের রায়, বাংলা নিজের মেয়ে মমতাকেই চায়।
শনিবার তৃণমূল যুব সভাপতি ভিড়ে ঠাঁসা জনসভায় দর্শকদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, বহিরাগতদের চান নাকি মমতাকে? বাংলার মেয়ে বহিরাগতদের কাছে বশ্যতা স্বীকার করুক, সেটা কি আপনারা চান? জনতা সমস্বরে জবাব দেয়, মমতাকে চাই।

এদিনই তৃণমূল ভবন থেকে “বাংলা নিজের মেয়েকেই চায়” এই স্লোগান লঞ্চ হয়েছে। দিদি নয়, মমতাকে বাংলার মেয়ে হিসেবে তুলে ধরে আসন্ন নির্বাচনে লড়াইয়ে নামছে তৃণমূল। নাগরাকাটা থেকে অভিষেক ব্যানার্জি তা ফের স্পষ্ট করলেন।

[আরও পড়ুন- লাল ব্রিগেডে ছাত্র-যুবদের টানতে সিপিএমের হাতিয়ার টুম্পা সোনা!]

এদিন নাগরাকাটার জনসভায় অভিষেক ব্যানার্জি বলেন, বাংলার মেয়েকেই ভোটে জেতাতে হবে। আপনারা অমিত শাহ, রাজনাথ সিংহদের শুধুমাত্র ভোটের আগেই দেখতে পারবেন। কিন্তু বাংলার মেয়েকে সারা বছর দেখতে পারবেন। বাংলার সংস্কৃতি না জেনে সোনার বাংলা গড়া যায় না বলে স্পষ্ট জানিয়ে দেন অভিষেক। এদিন সোনার বাংলা গড়ার প্রসঙ্গে তৃণমূল যুব সভাপতি জানান, ২০১৪, ২০১৯ এর পর কেন দেশ সোনার হয়নি। বিজেপি শাসিত রাজ্যগুলোর উন্নয়নের প্রসঙ্গ টেনে অভিষেক উন্নাও, হাথরাসের মত জায়গায় গণধর্ষণের মত ঘটনা সামনে আনেন।

এদিন অভিষেক জানিয়ে দেন দিল্লির বিরুদ্ধে লড়াই করতে পারবেন একমাত্র মমতা ব্যানার্জি। বিজেপির চাইছে ডবল ইঞ্জিন সরকার গড়তে। অভিষেক ব্যানার্জি বলেন, ডবল ইঞ্জিন সরকার গড়লে চুরির টাকার হিসেব দেওয়ার প্রয়োজন থাকবে না। কেন্দ্রে ক্ষমতায় আসার আগে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল, কালো টাকা উদ্ধার হলে প্রতিটি নাগরিকের ব্যাঙ্ক আকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। জনসভা থেকে সেই টাকার হিসেব চান অভিষেক।

বিজেপিকে খোঁচা দিয়ে ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক ব্যানার্জি বলেন, বাংলা জানে জয় সিয়া রাম। অর্থাৎ সীতার সঙ্গে রামচন্দ্র। কিন্তু বিজেপি মেয়েদের সম্মান করে না। তাই সীতা মাতাকে সম্মান দেখানোর প্রয়োজন বোধ করে না।

Comments
Loading...