৩ দিন টানা তল্লাশি, সোনু সুদের বিরুদ্ধে বিপুর টাকার কর কারচুপির অভিযোগ আনল আয়কর দফতরের 

মঙ্গলবার থেকে অভিনেতার বাড়ি এবং অফিসে তল্লাশি চালিয়েছিল, এবার চাঞ্চ্যকর অভিযোগ করল আয়কর দফতর। প্রায় ২০ কোটি টাকার ট্যাক্স ফাঁকি দিয়েছেন সোনু সুদ, অভিনেতার বিরুদ্ধে এমনই অভিযোগ কেন্দ্রীয় সংস্থার। 

ইনকাম ট্যাক্সের অফিসাররা দাবি করেন, টানা তিন দিন অভিনেতার বাড়ি এবং অফিসে তল্লাশি চালিয়ে তাঁদের হাতে এই তথ্য উঠে এসেছে। অভিনেতার সঙ্গে তাঁর সহকর্মীদের বিরুদ্ধেও ট্যাক্স ফাঁকির অভিযোগ রয়েছে। 

ইনকাম ট্যাক্স কর্তাদের দাবি, সোনু সুদের এনজিও বিদেশ থেকে প্রায় ১৯ কোটি টাকা অনুদান হিসেবে সংগ্রহ করছে। যার মধ্যে সমাজ সেবামূলক কাজে খরচ হয়েছে ১ কোটি ৯০ লক্ষ্য টাকা।  এখনও প্রায় ১৭ কোটি টাকা মতো পড়ে রয়েছে। অভিনেতার বিরুদ্ধে অভিযোগ, আয়করের নজর এড়ানোর জন্য রোজগার হওয়া টাকা বেনামি সংস্থাদের ঋণ দেওয়া হয়েছে বলে হিসেবে দেখাতেন তিনি। তদন্তকারীদের আরও অভিযোগ, সোনুর সংস্থার সঙ্গে লেনদেন হয়েছে এমন ২০ টি বেনামি অ্যাকাউন্টার হদিস মিলেছে।  

উল্লেখ্য, লোকডাউন পরিযায়ীদের বাড়ি ফেরানো সহ নানানা কাজে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন অভিনেতা। পর্দার খলনায়ক বাস্তবে নায়ক হয়ে উঠেছিলেন।  তারপরেই তাঁর রাজনীতি যোগ নিয়ে জল্পনা শুরু হয়। এই আবহে সোনু অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করেন। বিরোধীদের দাবি, এই সাক্ষাতের পর থেকেই রাজনৈতিক উদ্দ্যেশে সোনু সুদের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করছে মোদী সরকার।  

Comments
Loading...