উত্তরবঙ্গে বিপাকে গেরুয়া শিবির, আলিপুরদুয়ারের বিজেপি জেলা সভাপতি যোগ দিচ্ছেন তৃণমূলে

গেরুয়া শিবিরের শক্ত ঘাঁটি উত্তরবঙ্গে বিজেপিতে ভাঙন। সোমবার ২১ জুন আলিপুরদুয়ারের বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা তৃণমূলে যোগ দিতে চলেছেন। বিজেপি নেতা নিজেই সংবাদমাধ্যমকে একথা জানিয়েছেন।

গঙ্গাপ্রসাদ শর্মা জানান, তিনি একা নন তাঁর সঙ্গে আরও বিজেপি নেতা তৃণমূলে যোগ দেবেন।

বিজেপির জেলা সভাপতির এই দাবির পরেই তোলপাড় শুরু হয়েছে গেরুয়া শিবিরে। একুশের নির্বাচনে আলিপুরদুয়ারে বিজেপি ভালো ফল করেছিল। এই জেলায় পাঁচটি আসনেই বিজেপি জয়লাভ করেছে। জেলা সভাপতির দলত্যাগের কী প্রভাব পড়বে জেলার পাঁচ বিধায়কের উপর?

যদিও জেলা সভাপতির তৃণমূলে যোগ দেওয়াকে গুরুত্ব দিতে নারাজ বিজেপির শীর্ষ নেতৃত্ব। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, তৃণমূলের চাপে পড়ে আমাদের অনেক নেতাই দল ত্যাগ করেছেন। কিন্তু এতে দলে কোনও প্রভাব পড়বে না।

পাল্টা গেরুয়া শিবিরকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই তো সব শুরু। আস্তে আস্তে পশ্চিমবঙ্গে বিজেপি দলটাই অস্তিত্বহীন হয়ে পড়বে।

একুশের ভোটের আগে তৃণমূল ত্যাগের হিড়িক দেখা দিয়েছিল। ২ মে ফলাফল প্রকাশের পর কার্যত উলটোমুখী দলবদল শুরু হয়েছে। তৃণমূলে ফিরেই মুকুল রায় দাবি করেছিলেন বিজেপি বিধায়ক, সাংসদরা অএনেকেই তাঁর সঙ্গে যোগাযোগে আছেন।

শনিবার মুকুল রায় ঘনিষ্ঠ বনগাঁর জেলা বিজেপির সহ সভাপতি তপন সিনহা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। আর তার ২৪ ঘন্টার মধ্যেই আরেক জেলা সভাপতি জানালেন তৃণমূলে যোগ দেওয়ার কথা। এখন দেখার আগামীকাল আলিপুরদুয়ারের বিজেপি জেলা সভাপতির সঙ্গে আর কে তৃণমূলে যোগ দিচ্ছেন।

Comments
Loading...