কংগ্রেসের দুর্বলতাকে হাতিয়ার করে বিজেপিকে কটাক্ষ অপর্ণা সেনের! ‘কংগ্রেস এত শক্তিশালী হলে ভোটে ভরাডুবি কেন’

এবার বিজেপিকে নিশানা করতে গিয়ে পরিচালক অপর্ণা সেনের হাতিয়ার কংগ্রেস। নির্দিষ্ট ভাবে বললে, কংগ্রেসের দুর্বলতাকে তুলে ধরে নাগরিকত্ব আইন, এনআরপি এবং এনআরসি ইস্যুতে বিজেপিকে কটাক্ষ করলেন অপর্ণা সেন (Aparna Sen)।
২০১৯ লোকসভা নির্বাচনের পর থেকেই একাধিক ইস্যুতে বিজেপির বিরোধিতা করে রাজনৈতিক আলোচনায় অপর্ণা সেন সক্রিয় ভূমিকা নিয়েছেন। কিন্তু কখনই কংগ্রেসের উদ্দেশে তেমন কোনও মন্তব্য করেননি। এবার কংগ্রেসের প্রসঙ্গ টেনে সিএএ, এনপিআর এবং এনআরসি ইস্যুতে বিজেপিকে কটাক্ষ করলেন তিনি।
সারা দেশে সিএএ, এনআরসি, এনপিআর ইস্যুতে বিতর্ক তুঙ্গে। বিভিন্ন রাজ্যে চলছে আন্দোলন। একাধিক আন্দোলনের নেতৃত্বে রয়েছেন পড়ুয়ারা। বহু ক্ষেত্রে কোনও দলীয় পতাকা ছাড়াই আন্দোলন তীব্র আকার নিয়েছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে রাজপথে। যদিও দেশব্যাপী এই আন্দোলনের মূল চালিকাশক্তি হিসেবে চিহ্নিত করে কংগ্রেসকে আক্রমণ করছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।
এবার এই ইস্যুতে কংগ্রেসকে হাতিয়ার করে বিজেপির দিকে তীব্র কটাক্ষ ছুড়ে দিলেন চিত্র পরিচালক তথা অভিনেতা অপর্ণা সেন (Aparna Sen)। বছরের শেষ দিন অপর্ণা ট্যুইট করেন, বড়ই বিভ্রান্ত লাগছে। বিজেপির দাবি মতো কংগ্রেস সত্যিই যদি সিএএ এবং এনআরসি বিরোধী দেশব্যাপী বিক্ষোভ আন্দোলন সংগঠিত করে থাকে, তাহলে ভোটে তাদের ভরাডুবি কেন? ভারতের জনগণের মধ্যে কংগ্রেসের এখনও এতটাই কর্তৃত্ব আছে, জানা ছিল না!


দেশব্যাপী নাগরিকত্ব আইন, এনপিআর এবং এনআরসি বিরোধী আন্দোলনের চালিকাশক্তি কংগ্রেস, বেশ কিছুদিন ধরে এমন অভিযোগ করছেন নরেন্দ্র মোদী, অমিত শাহরা। যদিও, বিভিন্ন রাজ্যে তৃণমূল, সিপিএম, দলমত নির্বিশেষে পড়ুয়া এবং রামচন্দ্র গুহ থেকে শুরু করে স্বরা ভাস্কর, বিভিন্ন পেশার বহু ব্যক্তি এই ইস্যুতে লাগাতার বিজেপির বিরোধিতা করছেন। এবার এই ইস্যুতে কংগ্রেসকে হাতিয়ার করে বিজেপির দিকে কটাক্ষ ছুড়ে অপর্ণা সেনও কার্যত বুঝিয়ে দিলেন, সিএএ, এনপিআর এবং এনআরসির বিরোধিতার একটা সার্বিক ক্ষেত্র তৈরি হয়েছে দেশে। যা শুধুমাত্র কংগ্রেসের ভূমিকার ওপর সীমাবদ্ধ নয়। বলা যেতে পারে, দেশব্যাপী এই আন্দোলনের গ্রহণযোগ্যতাকে বৈধতা দিতে বাঙালি অভিনেতা এবং পরিচালক অপর্ণা সেন তুলে ধরলেন কংগ্রেসের দুর্বলতা, নিশানা করলেন বিজেপিকে।

আরও পড়ুনঃ নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে পুনর্বিচার করুক কেন্দ্র, বললেন নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক ব্যানার্জি

Comments
Loading...