দ্বিতীয় দফায় বাঁকুড়ার ৮ কেন্দ্রে ভোটগ্রহণ, দেখে নেওয়া যাক ২০১৬ আর ২০১৯ এর কী ফল ছিল?

বৃহস্পতিবার অর্থাৎ ১ এপ্রিল বাঁকুড়ার ৮ কেন্দ্রে ভোটগ্রহণ। তালডাংরা, বাঁকুড়া, বড়জোড়া, ওন্দা, বিষ্ণুপুর, কোতুলপুর, ইন্দাস, সোনামুখী কেন্দ্রে ভোট হবে।

একনজরে দেখে নেওয়া যাক ২০১৬ আর ২০১৯ এর কী ফল ছিল?

২০১৬ সালে তালডাংরা বিধানসভায় জেতেন তৃণমূলের সমীর চক্রবর্তী। ২০১৯ সালে এই কেন্দ্রে প্রায় ১৮ হাজার ভোটে এগিয়ে যায় বিজেপি।
এবার তৃণমূলের প্রার্থী অরুপ চক্রবর্তী। বিজেপির প্রার্থী শ্যামলকুমার সরকার। সিপিএমের মনোরঞ্জন পাত্র লড়াই করছেন।

বাঁকুড়া বিধানসভায় ২০১৬ সালে জিতেছিলেন কংগ্রেসের শম্পা দরিপা। ২০১৯ সালে বাঁকুড়ায় ৪৬,৭৭৬ ভোটে লিড করছে বিজেপি।
এবার বাঁকুড়া বিধানসভায় তৃণমূলের তারকা প্রার্থী অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জি। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির প্রার্থী নীলাদ্রিশেখর দানা। কংগ্রেসের রাধারানী ব্যানার্জি।

বড়জোড়া বিধানসভায় ২০১৬ সালে জিতেছিলেন সিপিএমের সুজিত চক্রবর্তী (৮৬,৮৭৩)। সামান্য ভোটের ব্যবধানে দ্বিতীয় স্থানে ছিলেন তৃণমূলের সোহম চক্রবর্তী (৮৬,২৫৭)। ২০১৯ লোকসভায় এই কেন্দ্রে ১১ হাজার ভোটে এগিয়ে বিজেপি।
এই বিধানসভায় এবার তৃণমূল প্রার্থী করেছে অলোক মুখার্জিকে। এই আসনে লড়ছেন বিজেপির সুপ্রীতি চ্যাটার্জি এবং সিপিএমের সুজিত চক্রবর্তী।

ওন্দা কেন্দ্রে ২০১৬ সালে জেতেন তৃণমূলের অরূপ খাঁ। ২০১৯ সালে এই কেন্দ্রে ২০ হাজারের বেশি ভোটে এগিয়ে বিজেপি।
এবারেও এই বিধানসভায় তৃণমূলের প্রার্থী হয়েছেন অরূপ খান। এই আসনে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির প্রার্থী অমর শখা। সিপিএমের প্রার্থী তারাপদ চক্রবর্তী।

বিষ্ণুপুর বিধানসভায় ২০১৬ সালে জেতেন কংগ্রেসের তুষারকান্তি ভট্টাচার্য। তারপর তিনি তৃণমূলে আসনে। এবার বিধানসভা ভোটের আগে তিনি তৃণমূল ছেড়ে গেছেন বিজেপিতে। ২০১৯ সালে এই কেন্দ্রে ২২ হাজারের বেশি লিড আছে বিজেপির।
এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী অর্চিতা বিদ। এই আসনে বিজেপির প্রার্থী তন্ময় ঘোষ। অন্যদিকে কংগ্রেসের দেবু চ্যাটার্জি রয়েছেন।

২০১৬ সালে কোতুলপুর বিধানসভায় জিতেছিলেন তৃণমূলের শ্যামল সাঁতরা। ২০১৯ সালের লোকসভায় এই কেন্দ্রে ৯ হাজার ভোটে এগিয়ে বিজেপি।
কোতুলপুর বিধানসভায় এবারের তৃণমূল প্রার্থী সঙ্গীতা মালিক। বিজেপি প্রার্থী হরকালী পাতিহার। সংযুক্ত মোর্চার প্রার্থী অক্ষয় সাঁতরা।

ইন্দাস বিধানসভায় ২০১৬ সালে জিতেছিলেন তৃণমূলের গুরুপদ মেটে। ২০১৯ লোকসভায় ১৪ হাজার ভোটে এগিয়ে রয়েছে বিজেপি।
একুশের ভোটে তৃণমূল ভরসা করেছে রুনু মেটের উপর। তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী নির্মল ধাড়া। এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএমের নয়ন শীল।

২০১৬ সালে সোনামুখী আসনে জিতেছিলেন সিপিএমের অজিত রায়। লোকসভায় এই কেন্দ্রে ২৩ হাজার ভোটে এগিয়ে বিজেপি।
সোনামুখী বিধানসভায় এবারের তৃণমূল প্রার্থী শ্যামল সাঁতরা। এই আসনে বিজেপির প্রার্থী দিবাকর ঘরামি। এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএমের অজিত রায়।

Comments
Loading...