১৪ মে পঞ্চায়েত ভোটের সম্ভাবনা কম, বৃহস্পতিবার ফের শুনানি

পঞ্চায়েত ভোট সম্ভবত ১৪ মে হচ্ছে না। মঙ্গলবার সন্ধ্যে পর্যন্ত হাইকোর্টে শুনানি হয়েও কোনও সমাধান সূত্র বেরোল না। ১০ মে বৃহস্পতিবার ফের শুনানি কলকাতা হাইকোর্টে। সেদিন যাই রায় হোক না কেন, ১৪ মে ভোট হওয়া কার্যত অসম্ভব।

ই-মেল করে পাঠানো মনোনয়ন জমা নিতে হবে রাজ্য নির্বাচন কমিশনকে। মঙ্গলবার এই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। নিরাপত্তা নিয়ে মামলার মীমাংসা না হওয়ায়, ভোট ফের পিছোবে বলেই অনেকের ধারণা

দীর্ঘদিন ধরে কলকাতা হাইকোর্টে পঞ্চায়েত ভোট নিয়ে মামলা চলছে। বিরোধীদের মামলার জেরে ইতিমধ্যেই পূর্ব ঘোষিত ১, ৩, ৫ মে’র ভোট বাতিল হয়েছে। এরপর ১৪ মে ভোটের দিন ধার্য করে রাজ্য নির্বাচন। কিন্তু এরপরও বিরোধীরা ফের আদালতের দ্বারস্থ হওয়ায় পঞ্চায়েত ভোটের ভবিষ্যৎই অনিশ্চিত হয়ে পড়েছে। বিরোধীরা আদালতে মূলত অভিযোগ জানিয়েছে, রাজ্যে যে পরিমাণ পুলিশ রয়েছে তা দিয়ে এক দিনে ভোট করানো সম্ভব নয়। গত সপ্তাহেই রাজ্য নির্বাচন কমিশনকে ব্যাপক সমালোচনা করে আদালত। তারপর আজ হাইকোর্ট কী রায় দেয় তার ওপরেই আপাতত নির্ভর করছিল রাজ্যে পঞ্চায়েত ভোটের ভবিষ্যৎ। কিন্তু এদিন কোনও নির্দিষ্ট রায় না হওয়ায় ১৪ মে ভোট হবে না বলেই রাজ্য নির্বাচন কমিশনও মনে করছে।

Comments
Loading...