১০ বছরেরও বেশি সময় ধরে মাওবাদীদের সাহায্য! দান্তেওয়াড়ায় গ্রেফতার বিজেপি সহ সভাপতি

ছত্তিসগঢ়ের দান্তেওয়াড়ায় গোপনে মাওবাদীদের সহায়তার অভিযোগে গ্রেফতার হলেন বিজেপি নেতা। পুলিশ জানিয়েছে, দান্তেওয়াড়া জেলায় বিজেপির সহ সভাপতি প্রাক্তন বিধায়ক জগত পুজারি স্বীকার করেছেন, ১০ বছরেরও বেশি সময় ধরে তিনি তলায় তলায় মাওবাদীদের সঙ্গে যোগাযোগ রেখে চলছিলেন।
বেশ কিছুদিন ধরেই এই বিজেপি নেতার উপর নজর রাখছিল পুলিশ। সেই অনুযায়ী গোপন খবরের ভিত্তিতে সম্প্রতি দান্তেওয়াড়া জেলার গিদমের কাছে দুটি তল্লাশি পয়েন্ট তৈরি হয়। সেখানে যাতায়াতকারী সমস্ত গাড়ি থামিয়ে তল্লাশি চলতে থাকে। সেখানেই একটি সদ্য কেনা ট্র্যাক্টরকে থামায় পুলিশ। চালককে জিজ্ঞাসাবাদ করলে বোঝা যায়, গাড়ির কোনও কাগজপত্র নেই। পুলিশ ট্র্যাক্টর চালক রমেশ উসেন্ডিকে আটক করে আরও জিজ্ঞাসাবাদ করে। আর তাতেই বেরিয়ে আসে বিজেপি নেতা জগত পুজারির কথায় সে ট্র্যাক্টর কিনেছে এবং তা মাওবাদী নেতা অজয় আলামির হাতে তুলে দিতে যাচ্ছিল। এরপরই পুলিশ জগত পুজারিকে গ্রেফতার করে। ৯ লক্ষ ১০ হাজার টাকা দিয়ে কেনা ট্র্যাক্টরটি বাজেয়াপ্ত করে পুলিশ। জানা যায়, আজ থেকে নয়, ১০ বছরের বেশি সময় ধরে মাওবাদীদের বিভিন্ন সহায়তা করে চলেছেন এই বিজেপি নেতা। ইউনিফর্ম, জুতো, পেপার, প্রিন্টার, প্রিন্টারের কালি, ব্যাটারি, রেডিও প্রভৃতি মাওবাদীদের হাতে পৌঁছে দিতেন জগত পুজারি।

দান্তেওয়াড়ার পুলিশ সুপার অভিষেক পল্লব জানিয়েছেন, জগত পুজারি মাঝেমাঝেই মাওবাদীদের সঙ্গে দেখাসাক্ষাৎ করতেন। পাশাপাশি হান্দওয়াড়ার গ্রামবাসীদের সাহায্য নিয়ে মাওবাদী পার্টির কাছে বিভিন্ন সময় বিভিন্ন রকম জিনিসপত্রও পাঠাতেন। পুলিশ সুপার জানিয়েছেন, এই মামলার তদন্ত চলছে, ভবিষ্যতে আরও গ্রেফতার হতে পারে।
মাওবাদীদের যে নেতার কথায় বিজেপি নেতা ট্র্যাক্টর কেনেন, সেই অজয় আলামির মাথায় ৫ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করা আছে। পুলিশ সূত্রে খবর, মাওবাদী নিয়ন্ত্রিত এলাকায় কৃষিকাজে গতি আনতেই ট্র্যাক্টর চেয়ে পাঠিয়েছিলেন ওই মাওবাদী নেতা।

Comments
Loading...