BJP Candidate List: মিটিং-এ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব, ঘোষণা বৃহস্পতিবার সন্ধ্যা অথবা শুক্রবার

এদিন দিল্লিতে বৈঠকের আগে, তিনদিন ধরে রাজ্য বিজেপির নেতারা প্রার্থী নির্বাচন নিয়ে বৈঠক করেছেন

একুশের নির্বাচনের প্রথম দু’দফার প্রার্থী তালিকা সম্ভবত বৃহস্পতিবার সন্ধ্যা অথবা শুক্রবার ঘোষণা করতে পারে বিজেপি। বৃহস্পতিবার সকাল থেকেই বাংলার বিজেপি নেতৃত্বের সঙ্গে দলের সংসদীয় কমিটির বৈঠক বসেছে সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার দিল্লির বাড়িতে।

বাংলা থেকে এই বৈঠকে আছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ, কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন, মুকুল রায়, রাজ্যের সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী, শুভেন্দু অধিকারী, রাজীব ব্যানার্জি।
বুধবার শেষ মুহূর্তে অমিত শাহ ফোন করে শুভেন্দুকে দিল্লিতে ডেকে পাঠান।

৭ মার্চ নরেন্দ্র মোদী ব্রিগেড ময়দানে জনসভা করবেন। ওই সভায় প্রথম দু’দফার বিজেপি প্রার্থীরা উপস্থিত থাকতে পারেন। সেই কারণে, এদিন সন্ধ্যা বা শুক্রবার বিজেপির প্রথম দু’দফার প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে গেরুয়া শিবির।

[আরও পড়ুন- TMC Candidate List: শুক্রবার সমস্ত আসনে প্রার্থী ঘোষণা, ৯ মার্চ ইস্তেহার প্রকাশ! তালিকায় বহু বদল]

এদিন দিল্লিতে বৈঠকের আগে, তিনদিন ধরে রাজ্য বিজেপির নেতারা প্রার্থী নির্বাচন নিয়ে বৈঠক করেছেন। প্রথম দিন জেলার নেতাদের সঙ্গে এবং পরের দু’দিন রাজ্যের নির্বাচনী কমিটি বৈঠক করেছেন। রাজ্য বিজেপি সূত্রে খবর, প্রতিটি আসনের জন্য গড়ে চার থেকে পাঁচটি করে নাম জমা পড়েছে। আদি বিজেপির তরফ থেকে যেমন নাম এসেছে, একই ভাবে নব্য বিজেপি গোষ্ঠীও তাঁদের পছন্দের তালিকা পাঠিয়েছে। অন্যদিকে সংঘ পরিবারের তরফেও কিছু প্রার্থীর তালিকা পাঠানো হয়েছে। সব মিলিয়ে, বাংলায় প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে সব পক্ষের পছন্দের তালিকা নিয়েই এদিন দিল্লিতে বৈঠক।

বিজেপির তরফেও বিভিন্ন সংস্থাকে দিয়ে সার্ভে করানো হয়েছে। সার্ভের ফলাফলও গুরুত্ব পাবে এই তালিকায়। বিজেপির শীর্ষ নেতৃত্ব সূত্রে খবর, সব গোষ্ঠীর পছন্দের থেকেও বেশি গুরুত্ব পাবে প্রার্থীর জয়ের সম্ভবনা। তবে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে শেষ কথা বলবে কেন্দ্রীয় নির্বাচনী কমিটি এবং অবশ্যই গেরুয়া শিবিরের প্রধান সেনাপতি অমিত শাহ।

Comments
Loading...