বিপ্লব দেবের বিরুদ্ধে বিদ্রোহ! মুখ্যমন্ত্রীর অপসারণ চেয়ে ত্রিপুরার ৯ বিজেপি বিধায়ক দিল্লি গেলেন

ত্রিপুরা বিজেপিতে ভাঙন, মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের অপসারণ চেয়ে দিল্লির বিজেপি নেতৃত্বের কাছে আবেদন ৯ বিজেপি বিধায়কের! তাঁদের বক্তব্য, মুখ্য মন্ত্রী বিপ্লব দেবের নেতৃত্ব নিয়ে তাঁরা খুশি নন। বিধানসভা নির্বাচনের আগে দেওয়া প্রতিশ্রুতি এবং ক্ষমতায় এসে সেই প্রতিশ্রুতি পালনের মধ্যে এখনও ঢের দূরত্ব রয়েছে।

সূত্রের খবর, সুদীপ রায় বর্মণ, আশিস সাহা, সুশান্ত চৌধুরী, রামপ্রসাদ পাল সহ বিজেপির মোট ৯ বিধায়ক বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সহ দিল্লি বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করে বিপ্লব দেবের বিরুদ্ধে অভিযোগ জানাবেন। ত্রিপুরার মুখ্য মন্ত্রীর পদ থেকে তাঁকে সরানোর আবেদন করা হবে।

৬০ আসনের ত্রিপুরা বিধানসভায় বিজেপির বিধায়ক সংখ্যা ৩৬ এবং জোট সঙ্গী আইপিএফটি-র বিধায়ক আছেন ৮ জন। এর মধ্যে ৯ জন বিজেপি বিধায়ক মুখ্য মন্ত্রীর বিরুদ্ধে প্রকাশ্যে সওয়াল করে তাঁর অপসারণ চাইতে দলের অন্দরে তীব্র অস্থিরতা তৈরি হয়েছে।

সংবাদমাধ্যমের সামনে আবার এই বিধায়করা দাবি করেছেন, তাঁরা মোট ১২ জন বিধায়ক আছেন যাঁরা মুখ্য মন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে অভিযোগ জানাতে চলেছেন। রাজ্যে বিপ্লব দেবের নেতৃত্ব নিয়ে তাঁরা যে অখুশি এবং শীঘ্রই তাঁর অপসারণ চান, এই মর্মে আবেদন রাখা হবে। বিধায়ক সুশান্ত চৌধুরী জানাচ্ছেন, আমরা বিজেপির  সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও অন্যান্য শীর্ষ নেতৃত্বের সঙ্গে এ ব্যাপারে কথা বলব। ত্রিপুরার বর্তমান পরিস্থিতির কথা তুলে ধরব। এ ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও আলোচনার ইচ্ছে রয়েছে আমাদের। মুখ্য মন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে ওই বিজেপি বিধায়ক জানিয়ে দেন, নির্বাচনের আগে দেওয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন থেকে এখনও অনেক দূরে আমরা। তাই রাজ্যের উন্নয়নের চালচিত্র দিল্লির শীর্ষ নেতৃত্বের কাছে তুলে ধরব। বাদবাকি সিদ্ধান্ত নেবেন তাঁরা। যদিও এ ব্যাপারে বিপ্লব দেবের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 

 

 

 

 

Comments
Loading...