রাজ্যের ২৭ আসনে প্রার্থীর নাম চূড়ান্ত করল বিজেপি। দিলীপ ঘোষ, রাহুল সিংহ থেকে শমীক, লকেট সহ একাধিক চমক প্রার্থী তালিকায়

বুধবার বসেছিল বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটির বৈঠক। সূত্রে খবর, সেখানে আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ টির মধ্যে ২৭ টি আসনে প্রার্থীর নাম চূড়ান্ত করেছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। তালিকায় তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যাওয়া তিন হেভিওয়েট নেতার নাম রয়েছে বলে জানা গেছে। দোল পর্ব মিটলে প্রার্থীদের নাম ঘোষণা করবে বিজেপি।
সূত্রের খবর, যে ২৭ জনের নাম চূড়ান্ত করা হয়েছে, তাদের মধ্যে তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া সৌমিত্র খাঁ, অনুপম হাজরা এবং অর্জুন সিংহের নাম রয়েছে। গত লোকসভা নির্বাচনে সৌমিত্র খাঁ বিষ্ণুপুর এবং অনুপম হাজরা বোলপুর লোকসভা আসন থেকে তৃণমূলের টিকিটে জিতেছিলেন। তালিকায় নাম আছে তৃণমূল কংগ্রেস ছেড়ে সদ্য বিজেপিতে যোগ দেওয়া ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিংহেরও। অর্জুনকে সম্ভবত বারাকপুর কেন্দ্র থেকে এবার প্রার্থী করতে চলেছে বিজেপি। আসানসোল থেকে জেতা গতবারের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় এবারও এই কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন। শীর্ষ নেতৃত্বের সম্মতি পেয়ে ইতিমধ্যে আসানসোলে নিজের প্রচার শুরু করে দিয়েছেন বাবুল সুপ্রিয়।
সূত্রের খবর, দার্জিলিংয়ের বর্তমান বিজেপি সাংসদ সুরিন্দর সিংহ আলুওয়ালিয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেনি বিজেপি নেতৃত্ব। দার্জিলিংয়ের স্থানীয় নেতৃত্ব তাঁর নামে আপত্তি তুলেছেন। সাংসদ হিসেবে তাঁর ভূমিকা নিয়েও প্রশ্ন আছে পাহাড়ের মানুষের মনে।
এর পাশাপাশি, সম্ভাব্য প্রার্থী তালিকায় রয়েছে শমীক ভট্টাচার্য, রাহুল সিংহ, দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়, জয় বন্দ্যোপাধ্যায়, অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায় সহ আরও একাধিক নেতা-নেত্রীর নাম। দক্ষিণ কলকাতা এবং যাদবপুরে সেলিব্রিটি কাউকে প্রার্থী করতে চায় বিজেপি।

Comments
Loading...